ঢাকা, ২০২০-১০-২২ | ৭ কার্তিক,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

নিউইয়র্কে রেস্তোঁরায় খাবারে সারচার্জ বসছে

প্রকাশিত: ০১:৩২, ১৯ সেপ্টেম্বর ২০২০  


আজকাল রিপোর্ট
সিটির রেস্তোঁরাগুলির খাদ্যসামগ্রীতে ১০ শতাংশ হারে সারচার্জ আরোপ করা হচ্ছে। খদ্দেরদের বিলের সাথে এই সারচার্জ প্রদান করতে হবে। গত বুধবার সিটিতে এই মর্মে একটি বিল পাশ হয়েছে। বিলের পক্ষে ৪৬ এবং বিরুদ্ধে ২টি ভোট পড়ে।
এই সারচার্জের অর্থ অবশ্য সিটি নেবে না। রেস্টুরেন্ট মালিকরা তাদের ব্যবসায় এতদিনের ক্ষতি পুষিয়ে নিতে এই অর্থ ব্যবহার করবেন। বিলটিতে মেয়র স্বাক্ষর করার দিন থেকেই এই বিধান কার্যকর হবে।
উল্লেখ্য, সিটির রেস্টুরেন্টগুলো আগামী ৩০ সেপ্টেম্বর থেকে মূল ধারণ ক্ষমতার ২৫ শতাংশ ক্যাপাসিটিতে খোলা হচ্ছে। এদিন থেকে খদ্দেররা রেস্টুরেন্টের ভেতরে বসে খাওয়া-দাওয়া করতে পারবেন। সারচার্জ সংক্রান্ত বিধানে বলা হয়েছে, যে দিন থেকে রেস্টুরেন্টগুলো শতভাগ ক্যাপাসিটিতে চালু হবে তার পরবর্তী ৯০ দিন পর্যন্ত এই সারচার্জ বলবৎ থাকবে। ৯০ দিন পরে আর এর কার্যকারিতা বলবৎ থাকবে না।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়