ঢাকা, ২০২১-০৬-২৫ | ১১ আষাঢ়,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

সন্ত্রাসী হামলায় মারাত্মক আহত দুই বাংলাদেশি

নিউইয়র্কে নিরাপত্তাহীনতায় ক্যাবিরা

প্রকাশিত: ০৬:০২, ২৯ মে ২০২১  


      


 
আজকাল রিপোর্ট
গত শুক্রবার ও রোববার দুই পৃথক ঘটনায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন দুই বংলাদেশি ক্যাবি। হামলায় দুজনেই গুরুতর আহত হয়েছেন। দুজনকেই হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। বেশ কিছুদিন ধরেই নিউইয়র্কে সন্ত্রাসী হামলার শিকার হচ্ছেন বাংলাদেশি ট্যাক্সি ড্রাইভাররা। একের পর এক হামলার ঘটনায় নিরাপত্তাহীনতায় ভূগছেন তারা।  
বাংলাদেশি উবার চালক মোহাম্মদ আসাদ উজ জামান রিপন গত রোববার রাতে ব্রঙ্কসে সন্ত্রাসী হামলার কবলে পড়েন। দুর্বৃত্তদের এই হামলায় তিনি মারাত্মকভাবে আহত হন এবং তাকে  ব্রঙ্কসের মান্টিফিউর হাসপাতালে ভর্তি করা হয়।
ঘটনা সম্পর্কে রিপন জানান, গত রোববার রাত প্রায় পৌনে ১২টার দিকে তিনি ব্রঙ্কসের ২০৭ স্ট্রিট এবং ডিকেটর এলাকায় স্টপ সাইনে দাঁড়ানো অবস্থায় পেছন থেকে অন্য একটি গাড়ি তার গাড়িতে প্রচন্ডভাবে ধাক্কা মারে। তিনি তার গাড়ির দরজা বাইরে বেরিয়ে ক্ষয়-ক্ষতি হয়েছে কিনা দেখতে থাকলে ধাক্কা দেয়া গাড়ি থেকে বলা হয়, গাড়ির কিছুই হয়নি, তাড়াতাড়ি মুভ কর। এ সময় তিনি পুলিশে কল করার কথা বলতেই তার চোখে-মুখে এলোপাথাড়ি কিল-ঘুষি মারে দুই হামলাকারী। রক্তাক্ত অবস্থায় তাকে ফেলে দিয়ে তারা তাদের গাড়ি নিয়ে পালিয়ে যায়। এ সময় রিপন ৯১১-এ কল দিলে পুলিশ সাথে সাথে এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ব্রঙ্কসের মান্টিফিউর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসা শেষে তাকে সোমবার সকালে রিলিজ দেয়া হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি বলে জানা গেছে।
আসাদ উজ জামান রিপন ২০১৪ সালে যুক্তরাষ্ট্রে অভিবাসী হন। বর্তমানে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে ব্রঙ্কসের ব্রিগস এভিনিউ এলাকায় বসবাস করছেন। তাদের দেশের বাড়ি নাটোরের শিংড়ায়। তিনি নিউইয়র্কের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত।
এ হামলার খবর পেয়ে রিপনের বাসায় ছুটে যান কমিউনিটি নেতারা। তার ওপর হামলার ঘটনায় ক্ষোভ, নিন্দা প্রকাশ করে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন নিউইয়র্ক সিটি কাউন্সিলে আসন্ন ডেমোক্র্যাটিক প্রাইমারী নিবার্চনে ডিস্ট্রিক্ট ১৮ এর প্রার্থী মোহাম্মদ এন মজুমদার, বৃহত্তর রাজশাহী সমিতির সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, বাংলাদেশী-আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটি-ব্যান্ডস’র সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া ও জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি মঞ্জুর চৌধুরী জগলুল। নেতৃবৃন্দ বলেন, এর আগেও নিউইয়র্কে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন বেশ ক’জন প্রবাসী বাংলাদেশী। সকল সন্ত্রাসী ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তারা।
অপর ঘটনায় লিফট চালক মোহাম্মদ রিপন মিয়া গত শুক্রবার রাতে হামলার শিকার হন। রিপন মিয়া ব্রুকলীনে যাত্রী তুলতে গিয়ে কথিত যাত্রীর হাতেই লাঞ্ছিত হন। আহত অবস্থায় তিনি লং আইল্যান্ড জুইস হসপিটালে ভর্তি হন। মোহাম্মদ রিপন মিয়া জানান, গত শুক্রবার রাত প্রায় ১২টার দিকে তিনি ব্রুকলীনের রিজেন্ট প্লেস এলাকায় যাত্রী পিকআপের প্রাক্কালে যাত্রীর অতর্কিত হামলার শিকার হন। তিনি কল অনুযায়ী পিকআপ অবস্থানে পৌঁছালে তার গাড়ির দরজা খুলে এক মহিলা, এক পুরুষ, চার বাচ্চা ও একটা কুকুর গাড়িতে উঠতে শুরু করে। রিপন মিয়া তাৎক্ষণিক মহিলা যাত্রীকে বলেন, তার গাড়িতে মাত্র তিন জন যাত্রী এবং শুধু সার্ভিস কুকুর বহনের পারমিশন আছে। এই কুকুর তিনি নিতে পারবেন না।
এভাবে দুই তিন বার বলতেই উক্ত মহিলা যাত্রী তার মুখে ঘুষি মারেন। একই সাথে তার সাথে থাকা অন্য লোকটিও তার গাড়িতে লাথি মারে, ছুরি দিয়ে গাড়ির পিছনের টায়ার কেটে ফেলে। মহিলা তার গাড়িতে থাকা পানির বোতল দিয়ে তাকে এলোপাতাড়ি মেরে মারাত্মক জখম করে। এক পর্যায়ে তিনি পুলিশ কল করলে পুলিশ ঘটনাস্থলে আসার আগেই কথিত যাত্রীরা তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে চলে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি বলে জানা গেছে।
মোহাম্মদ রিপন মিয়া জানান, লং আইল্যান্ড জুইস হসপিটালে চিকিৎসা শেষে তাকে পরদিন সকাল ৬টায় রিলিজ দেয়া হয়েছে। তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে নিয়ে জ্যামাইকার হলিসে বসবাস করছেন। তাদের দেশের বাড়ি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরে। তিনি যুক্তরাষ্ট্রের এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের কোষাধ্যক্ষ ও মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক। তিনি নিউইয়র্ক বিএনপির কর্মকান্ডের সাথে সম্পৃক্ত।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়