ঢাকা, ২০২০-১০-২৬ | ১০ কার্তিক,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’

প্রকাশিত: ০৪:৪৯, ২৪ মে ২০২০  


আজকাল রিপোর্ট
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের টাইমস্ স্কয়ারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে ‘মৃত্যুঘড়ি’ স্থাপন করা হয়েছে। একটি বিলবোর্ডে স্থাপন করা এ ঘড়ির নাম দেওয়া হয়েছে ‘ট্রাম্প ডেথ ক্লক’। ঘড়িটি তৈরি করেছেন চলচ্চিত্র নির্মাতা ইউজিন জারেকি।
টাইমস স্কয়ারের একটি ভবনের ছাদে ‘মৃত্যুঘড়ি’ ইনস্টল করা হয়েছে। তবে অবাক করা বিষয় হলোÑ সোমবার ঘড়িটিতে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা ৪৮ হাজার দেখানো হয়। যদিও এখন মোট মৃতের সংখ্যা ৯৬ হাজার ছাড়িয়ে গেছে।
চলচ্চিত্র নির্মাতা জারেকি এই সংখ্যার পিছনের ব্যাখ্যা দিয়ে বলেন, মৃত্যুঘড়ি অনুযায়ী, মোট মৃত্যুর মধ্যে ট্রাম্পের অব্যবস্থাপনার কারণে যে মৃত্যু হয়েছে সে সংখ্যাগুলো প্রকাশ করা হবে। এই ঘড়িটি ট্রাম্প প্রশাসনের অব্যবস্থাপনার চিত্র ও মৃতের সংখ্যা তুলে ধরবে।
‘ট্রাম্প ডেথ ক্লক’ এটাও লেখা হয়েছে, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় আরও এক সপ্তাহ আগে থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিলে যুক্তরাষ্ট্রে ৬০ শতাংশ মৃত্যু ঠেকানো যেত। কিন্তু ট্রাম্প প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন।
টাইমস স্কয়ারে মৃত্যুঘড়ি টানানোর পাশাপাশি একই নামে একটি ওয়েবসাইটও খোলা হয়েছে। ‘ট্রাম্প ডেথ ক্লক ডট কম’ নামে ওই ওয়েবসাইটেও এ সংক্রান্ত পরিসংখ্যান পাওয়া যাচ্ছে।
ইউজিন জারেকি নিউইয়র্কের স্বনামধন্য চলচ্চিত্র নির্মাতা। তিনি দুইবার সানড্যানস ফিল্ম ফেস্টিভ্যালে পুরষ্কার জিতেছেন।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়