ঢাকা, ২০২১-০৪-২০ | ৬ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

নিউইয়র্কে ছিনতাই হামলার শিকার উবার-লিফট চালক

প্রকাশিত: ০৪:৫০, ২৭ মার্চ ২০২১  


আজকাল রিপোর্ট
নিউইয়র্সহ বিভিন্ন স্টেটে আবারও দুর্বৃত্তের হামলা বেড়েছে। সম্প্রতি বিদ্বেষমূলক (হেইট ক্রাইম) হামলার শিকার হচ্ছেন এশিয়ানরা। এছাড়া চুরি, ছিনতাইসহ যাত্রাবাহী ক্যাব চালকদের মারধর এখন নিউইয়র্কে নিত্যদিনের ঘটনা। পুলিশ জানিয়েছে, গত ৬ মার্চ নিউইয়র্কের ম্যানহাটানে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি উবার চালক মাস্ক পরার কথা বলায় ওই যাত্রী মাস্ক না পরে উল্টো বন্দুক উঁচিয়ে সবকিছু ছিনতাই করে পালিয়ে যায়।
২৬ বছর বয়সী উবার চালক ম্যানহাটানের মিডটাউন ৩৩ স্ট্রিট ও ৭ অ্যাভিনিউ থেকে একজন নারী ও পুরুষ যাত্রী গাড়িতে নেন। এরপর ওই যাত্রীকে উবার মাস্ক পরতে অনুরোধ করেন। এক পর্যায়ে যাত্রী ও চালকের মধ্যে মাস্ক পরা নিয়ে বাকবিতন্ডা শুরু হয়। পুরুষ যাত্রী মাস্ক পরতে অপারগতা জানালে উবার চালক মাঝপথে গাড়ি থেকে যাত্রীদের চলে যেতে বলেন। এরপর ওই পুরুষ যাত্রী বন্দুক উঁচিয়ে চালকের বুকব্যাগ, মানিব্যাগ ক্রেডিট কার্ড ছিনতাই করে পালিয়ে যায়।
এদিকে গত মঙ্গলবার নগরীর কুইন্সে আরেক রাইড শেয়ারিং কোম্পানি লিফটের এশিয়ান চালক আশীষ সপ্তককে মারধর করেছে দুই যাত্রী। চালক যাত্রী নিয়ে যখন গন্তব্যের দিকে যাচ্ছিলেন মাঝপথে লিফটের ওই দুই যাত্রী পেছনের সিটে নিজেরা একে অন্যকে মারধর করছিল। চালক দুই যাত্রীকে মারধর বন্ধ করতে বললে উল্টো আশীষকে মারধর শুরু করেন এক যাত্রী। একপর্যায়ে নিজেকে বাঁচাতে চালক ভ্যান উইক এক্সপ্রেসওয়ে থেকে বের হয় হিলসাইড অ্যাভিনিউর উপর (লোকাল রাস্তায়) গাড়ি চালাতে শুরু করলে মাঝপথে ওই দুই যাত্রী গাড়ি থেকে বের হয়ে দ্রুত পালিয়ে যান।
আশীষ জানান, ‘এখন কাজ করতে ভয় হচ্ছে। পরিবারের সবাই নেপাল থাকে। আমার ছেলে ও স্ত্রীসহ পুরো পরিবার আমার উপর নির্ভর। তারা কীভাবে খাবার পাবে? আমি জানি না।’ আশীষ আরও বলেন, ‘কীভাবে আমি গাড়ির পেমেন্ট, ইন্সুরেন্স, বাসা ভাড়া, অন্যান্য বিল পরিশোধ করব জানি না।’
নিউইয়র্ক পুলিশ বলছে, তারা এই ঘটনাটি তদন্ত করছে তবে এখন পর্যন্ত কোনও গ্রেফতার হয়নি।
এদিকে এক বিবৃতিতে লিফট জানিয়েছে, আক্রমণকারী আর রাইড নিতে পারবেন না।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়