ঢাকা, ২০২০-১১-২৮ | ১৪ অগ্রাহায়ণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

নিউইয়র্কে আবারও স্কুল বন্ধ ঘোষণা

প্রকাশিত: ০৩:৪৯, ২১ নভেম্বর ২০২০  


আজকাল রিপোর্ট
যুক্তরাষ্ট্রে দ্বিতীয় ধাপে করোনা ভাইরাস আবারও ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিন লাখো মানুষ আক্রান্ত হচ্ছেন। মারা যাচ্ছেন প্রায় দুই হাজার জন। এ অবস্থায় নিউইয়র্ক সিটির সব স্কুল বৃহস্পতিবার থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। গত বুধবার নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও এ ঘোষণা দিয়েছেন।
গতকাল বৃহস্পতিবার রাত দশটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চব্বিশ ঘণ্টায় ২ হাজার ৬৫ জনের মৃত্যু রেকর্ড করেছে ওয়ার্ল্ডওমিটার। এদিন এক লাখ ৯২ হাজার ১৮৬ জন আক্রান্ত হয়েছেন। এরআগে বুধবার মারা গেছেন এক হাজার ৯৭০ জন। আক্রান্ত হয়েছেন এক লাখ ৭৬ হাজার ৭৯০ জন। মঙ্গলবার মৃত্যুর সংখ্যা ছিল এক হাজার ৬৫৮ জন আর করোনায় আক্রান্ত হয়েছিলেন এক লাখ ৬১ হাজার ৬৪৫ জন।
এ অবস্থায় আগামীকাল বৃহস্পতিবার থেকে নিউইয়র্ক সিটির সব স্কুল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছেন সিটির মেয়র বিল ডি ব্লাসিও। তবে বাসায় থেকে অনলাইনে রিমোট লার্নিং অব্যাহত থাকবে। এদিকে গত শুক্রবার থেকে নিউইয়র্কের রেস্টুরেন্ট, বার ও জিম রাত ১০টার পর থেকে বন্ধ আছে। এছাড়া ধর্মীয় উপসনালয়, রেস্টুরেন্ট এমনকি বাসা-বাড়িতে ১০ জনের বেশি উপস্থিতির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ নির্দেশ অমান্য করা হলে ১৫ হাজার ডলার পর্যন্ত জরিমানা করা হতে পারে।
যুক্তরাষ্ট্রের রোগ সংক্রমণ বিশেষজ্ঞ অ্যান্থনী ফাউসি বলেছেন, করোনার দ্বিতীয় স্রোতে আগামী ছয় মাসে আরও আড়াই লাখ মানুষের মৃত্যু হতে পারে। এরই মধ্যে কিছুটা স্বস্তির খবর দিয়েছে যুক্তরাষ্ট্রের ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফাইজার। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী আলবার্ট বোরলা এক বিবৃতিতে বলেছেন, তারা এমন এক ভ্যাকসিন বাজারজাতকরণের প্রক্রিয়ায় আছেন, যা ভয়াবহ এক মহামারি ঠেকাতে কার্যকর হবে। ইতোমধ্যে ভ্যাকসিনটির জরুরি ব্যবহারের জন্য অনুমোদন পেতে যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) কাছে আবেদন করা হয়েছে। ফাইজার জানিয়েছে, ভ্যাকসিনটি ৬৫ বছরের বেশি বয়স্কদের ক্ষেত্রে ৯৫ শতাংশ কার্যকর হবে।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়