ঢাকা, ২০২১-০১-২১ | ৭ মাঘ,  ১৪২৭
সর্বশেষ: 
শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

নিউইয়র্কের চোরাবাজারে করোনা ভ্যাকসিন!

প্রকাশিত: ০৩:৪১, ২ জানুয়ারি ২০২১  


আজকাল রিপোর্ট
জানুয়ারিতে নিউইয়র্ক সিটিতে ১০ লাখ মানুষ ভ্যাকসিন পাবেন। বৃহস্পতিবার মেয়র ডি ব্লাজিও এ ঘোষণা দেন। অবশ্য তিনি বলেন, এতে ফেডারেল, স্টেট ও ভ্যাকসিন প্রস্তুতকারি প্রতিষ্ঠানেরও সহযোগিতা লাগবে। তিনি আগামী ১৪ মার্চকে নিউইয়র্ক সিটিতে করোনা দিবস হিসেবে ঘোষণা দিয়েছেন। এদিনই ২০২০ সালে সিটিতে প্রথম করোনা আক্রান্ত হয়ে লোক মারা যায়। করোনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্যই এ দিবসটি পালন করা হবে।
এদিকে নিউইয়র্কে চোরাবাজারে করোনা ভ্যাকসিন বিক্রির অভিযোগ উঠেছে। এ তথ্য প্রকাশ পাবার সাথে সাথে স্টেট তদন্তে মাঠে নেমেছে। স্টেটের গাইড লাইন অনুসারে বর্তমানে শুধু স্বাস্থ্যসেবার কর্মি, লং টার্ম কেয়ার এর রেসিডেন্ট ও ফায়ার ফাইটাররা ভ্যাকসিন পাচ্ছেন। এর বাইরে এখনও কেউ পাননি। এ ভ্যাকসিন বিনামূল্যে দেয়া হচ্ছে এবং সবাই তা পাবেন।
বার্তা সংস্থা রয়টার্স গত ২৭ ডিসেম্বর ভ্যাকসিন চোরাকারবারি নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করে। এতে বলা হয়, ব্রুকলিন ভিত্তিক একটি হেলথ কেয়ার প্রোভাইডার কালোবাজারে সাধারণ মানুষের কাছে মেডোরনা ভ্যাকসিন বিক্রি করছে। যা কিনা এখন তাদের পাবারই কথা না।
নিউইয়র্ক স্টেট হেলথ কর্মকর্তরা বলেছেন, ‘পারকেয়ার কমিউনিটি হেলথ নেটওয়ার্ক’ এর বিরুদ্ধে এমন অভিযোগ এসেছে। স্টেট হেলথ কমিশনার বলেছেন, তারা বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছেন এবং তদন্তে পুলিশকে সহযোগিতা করছেন।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়