ঢাকা, ২০২১-০১-২০ | ৭ মাঘ,  ১৪২৭
সর্বশেষ: 
শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

উভার ড্রাইভারদেরও দেন-দরবার শুরু

দোকান কর্মী ও শিক্ষকদের অগ্রাধিকারের সুপারিশ

প্রকাশিত: ০০:৪২, ২৬ ডিসেম্বর ২০২০  


 
আজকাল রিপোর্ট
যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে ফাইজার বায়োএনটেক ও মডার্নার করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। তবে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় অগ্রাধিকার ভিত্তিতে এই ভ্যাকসিন নাগরিকদের মধ্যে প্রয়োগ করা হচ্ছে।
এর মধ্যে করোনা সম্পর্কিত ফেডারেল উপদেষ্টা পরিষদ তাদের নতুন একটি সুপারিশে মুদি দোকানের কর্মী, শিক্ষক, ডে কেয়ার স্টাফ-সহ অন্য পেশার সম্মুখযোদ্ধা ও ৭৪ বছরের অধিক বয়সী নাগরিকদেরও অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা প্রদানের সুপারিশ করেছে।
তাদের পরামর্শ অনুযায়ী পরবর্তী পর্যায়ে ৪ কোটি ৯০ লাখ আমেরিকানকে টিকা প্রদান করা দরকার। এর মধ্যে মাংস প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র, মুদি দোকানের কর্মী, কারারক্ষী, গণ-পরিবহণ কর্মী, অনলাইনে কাজের সুযোগ নেই এমন অত্যাবশ্যকীয় সংস্থার কর্মচারীরা এ তালিকায় থাকবেন।
কারণ তারা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন।
যুক্তরাষ্ট্রে এক কোটি ৯০ লাখের বয়স ৭৫ বছরের অধিক। তারাও করোনায় সংক্রমণের ঝুঁকিতে রয়েছেন। উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীনদের ২৫ শতাংশ হলেন এই বয়সী এবং ইতিমধ্যেই মৃত্যুবরণকারীদের মধ্যেও উল্লেখযোগ্য সংখ্যক ছিলেন প্রবীণ।
অন্যদিকে, আমাজন ও উবার-সহ বেশ কয়েকটি সংস্থার পক্ষ থেকে কংগ্রেস ও হোয়াইট হাউজে দেন-দরবার শুরু করছে যেন তাদের কর্মীরাও অগ্রাধিকারের তালিকায় থাকেন।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়