ঢাকা, ২০২১-০৩-০৪ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

দু’টি স্টেন্ট বসানো হলো সৌরভের হার্টে

প্রকাশিত: ০৪:৩৩, ২৯ জানুয়ারি ২০২১  

ভারতের কিংবদন্তি অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলীর হার্টে দু’টি স্টেন্ট বসানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সৌরভের অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। তারপরই দু’টি স্টেন্ট বসানো হয়েছে তার হার্টে। তবে সৌরভ কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন সে সম্পর্কে চিকিৎসকরা কিছু জানাননি।

অন্যদিকে এদিন হাসপাতালে সৌরভকে দেখতে যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতাল থেকে বেরিয়ে সাংবাদিকদের তিনি বলেন, সৌরভকে দেখে এলাম। ও ভাল আছে, সুস্থ আছে। ওর দ্রুত আরোগ্য কামনা করছি।

আনন্দবাজার জানিয়েছে, বৃহস্পতিবার দুপুরে সৌরভকে হাসপাতালের ক্যাথ ল্যাবে নিয়ে যাওয়া হয়। পরে বিকেল সোয়া ৩টার দিকে তার অ্যাঞ্জিওপ্লাস্টি শুরু হয়। শেষ হয় প্রায় বিকেল ৫টার দিকে। প্রথমে জানা গিয়েছিল, সৌরভের হার্টে একটি স্টেন্ট বসানো হবে। কিন্তু পরে দু’টি স্টেন্টই বসানো হয়েছে। প্রখ্যাত চিকিৎসক দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্ত্বাবধানে পুরো প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। হাসপাতাল থেকে বের হয়ে দেবী শেঠি জানান, ‘‘পুরো প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সৌরভের অবস্থা স্থিতিশীল রয়েছে। কোনও সমস্যা হয়নি।

জানা গেছে, সৌরভকে ‘ড্রাগ ইলিউটিং’ স্টেন্ট দেওয়া হয়েছে। তার আগে শরীরে সেডেটিভ দেওয়া হয়। যে কারণে সৌরভ আচ্ছন্ন ছিলেন বেশ কিছুক্ষণ। তবে চিকিৎসকরা জানান, কিছুক্ষণ পরেই সৌরভ স্বাভাবিক অবস্থায় চলে আসেন। আগেরবার সৌরভের ডানহাত দিয়ে শরীরে স্টেন্ট ঢোকানো হয়েছিল। এবারও সেই প্রক্রিয়াই অনুসরণ করা হয়েছে। আজ তিনি ক্রিটিক্যাল কেয়ার ইউনিটেই থাকবেন। মাত্রা কম হলেও আজও অক্সিজেনের সাপোর্ট থাকবে।

চিকিৎসকরা জানিয়েছেন, সেন্ট বসানো হলেও আগামী এক বছর কড়া ডোজের ওষুধ খেতে হবে সৌরভকে। পাশাপাশি, জীবনযাপনও নিয়ন্ত্রণে রাখতে হবে। কোনওভাবে যেন শারীরিক কোনও সমস্যাকে হেলাফেলা না করেন, সেই নির্দেশও দেওয়া হয়েছে। – সমকাল

সর্বশেষ
জনপ্রিয়