ঢাকা, ২০২১-০৮-০৬ | ২১ শ্রাবণ,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

দুই কৃষি বিজ্ঞানীর আবারও বাকযুদ্ধ

প্রকাশিত: ০৪:৫৯, ১২ জুন ২০২১  


   
#    ড. সিদ্দিক ব্যাংক, কুইক রেন্টালে দূর্নীতি করেছেন
#    অবৈধ টাকার ভাগ পেয়েছেন ড. প্রদীপ
আজকাল রিপোর্ট
দুই কৃষি বিজ্ঞানী ড. সিদ্দিকুর রহমান ও ড. প্রদীপ রঞ্জন কর আবারও আলোচনায়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে বিভক্ত এই দুই নেতা আবারও রাজনৈতিক বাকযুদ্ধ শুরু করেছেন।
যুক্তরাষ্ট্র আওয়ামী সভাপতি ড. সিদ্দিকুর রহমান গত শনিবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশে দূর্নীতিবাজ, অর্থ লুটেরা ও পাচারকারীদের বিরুদ্ধে কথা বলেছিলেন। পাশাপাশি তিনি দূর্নীতি বিরোধী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর অবস্থান ও জিরো টলারেন্স নীতির ভূয়সী প্রশংসা করেন।
এ বক্তব্যকে সহজভাবে নিতে পারেননি জনাব প্রদীপ কর। জনাব রহমানের বক্তব্যকে প্রত্যাখান করে জ্যাকসন হাইটসে আওয়ামী পরিবার ও আওয়ামী লীগের নামে প্রতিবাদ সভা করেন প্রদীপ কর। সভায় বলা হয়, আওয়ামী লীগের সভাপতি হিসেবে ড. সিদ্দিক এভাবে বক্তব্য দিতে পারেন না। এ বক্তব্য দল ও নেত্রীর বিরুদ্ধেই যায়। সিদ্দিকুর রহমানের বক্তব্যকে সরকার বিরোধী আখ্যায়িত করে প্রদীপ কর গত মঙ্গলবার রাতে পত্রিকা অফিসে প্রতিবাদ সভার প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। এতে বলা হয়, বাংলাদেশ থেকে ফিরে এসেই ড. সিদ্দিকুর রহমান সংবাদ সম্মেলন ডেকে বর্তমান আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে  দূর্নীতি, শক্তিশালী বিরোধী দলের অভাব, কিছু আমলা ও দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলে ধরেন। জনাব সিদ্দিকের ভাষায়, কিছু দান-খয়রাত করতে দেশে কোন সৎলোক পাওয়া যায়নি। মুজিব কোট গায়ে দিয়ে দুর্নীতি করছে বলে আওয়াামী লীগের কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে বিষোদগার করেন ড. সিদ্দিক। শেখ হাসিনাকে জবাবদিহি করতে কোন বিরোধীদল নাই বলে দেশ দূর্নীতিতে ছেঁয়ে গেছে বলে আস্ফালন করেন।
প্রেস বিজ্ঞপ্তিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা ‘সাবেক সভাপতি’ (প্রদীপ করের প্রেস বিজ্ঞপ্তির ভাষায়) ড. সিদ্দিকের এহেন কর্মকান্ডকে দেশ, দল ও সরকার বিরোধী বলে তার সকল বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। কোন সুনির্দিষ্ট অভিযোগ থাকলে পার্টির ফোরামে তা তুলে ধরা যেতে পারে। সাংবাদিক সম্মেলন করে দলের বিরুদ্ধে সত্য-মিথ্যা মিশিয়ে হাইব্রিড ও অনুপ্রবেশকারী সুযোগসন্ধানী তথাকথিত আওয়াামী লীগ নেতা ড. সিদ্দিকুর রহমান কি বিএনপিতে যোগদানের পথ তৈরী করছেন? ভাসানী ন্যাপ ও বিএনপির ঘরোনার সাবেক নেতা বলে পরিচিত সিদ্দিকুর রহমান ভোল পাল্টে আওয়ামী লীগে ঢোকেন এবং সভাপতি হয়ে নিজের আখের গুছিয়ে দল থেকে সটকে পরার পায়তারা করছেন বলেই নেতাকর্মীরা মনে করছে। কুইক রেন্টাল পাওয়ার প্ল্যাট, মেঘনা ব্যাংকের পরিচালক, ম্যাক্স পাওয়ারের পরিচালক হয়ে ঢাকা-কক্সবাজার, ঢাকা-মংলা রেলওয়ের কন্ট্রাক্ট, তদবির বাণিজ্য ও প্রধানমন্ত্রীর সংবর্ধনা উপলক্ষে লক্ষ লক্ষ ডলার নিয়ে এসে অঢেল সম্পদের মালিক বনেছেন বলে বাজারে খবর আছে। নিজে ও তার স্ত্রী শাহানারা রহমান বছরের ১০/১১ মাস বাংলাদেশে থেকে ব্যাবসা-বাণিজ্য করে সম্পদশালী হয়ে দলের বিরুদ্ধে মিথ্যাচারে লিপ্ত হয়েছেন। সভায় অবিলম্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি, সুযোগ সন্ধানী ও ষড়যন্ত্রকারীকে দলের প্রাথমিক সদস্যপদ থেকেও অব্যাহতি দেওয়ার দাবি জানানো হয়। সেই সাথে ড. সিদ্দিকুর রহমানের ষড়যন্ত্রমূলক কর্মকান্ডের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের সদস্য ও  মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান আজকালকে দেয়া এক প্রতিক্রিয়ায় বলেন, আমেরিকায় এসে প্রদীপ আমার বাড়িতে উঠেছিল। সেখান থেকেই তার মহাযাত্রা শুরু। এখনও থেমে নেই। দিনরাত আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে। প্রতিহিংসায় লিপ্ত রয়েছে। প্রতিবাদ করতেও এখন আমার ঘৃণা হয়। সংবাদ সম্মেলনের পর দেশ ও সারা বিশ্ব থেকে আমরা পজেটিভ রেসপন্স পেয়েছি। পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনও প্রবাসে বেগম পাড়ার দূর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাচ্ছেন। আমি যা বলেছি প্রধানমন্ত্রীর নীতি ও আদর্শ ফলো করেই বলেছি। আমারও যদি দূর্নীতি থাকে, তা তদন্ত করা হোক। মাথা উঁচু করে চলেছি ও চলবো ইশাল্লাহ। দূর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলায় প্রদীপের এত লাগে কেন? প্রশ্ন ছোড়েন ড. সিদ্দিক। তিনি বলেন, দূর্নীতিবাজদের অবৈধ অর্থের ভাগ বাটোয়ারা নিশ্চয়ই সে পেয়েছে। নিউইয়র্কের কিছু ‘ইতর’ ও ‘বদমায়েশ’কে সাথে নিয়ে সে লম্ফঝম্ফ করছে বলে মন্তব্য করেন তিনি। ড. সিদ্দিক অভিযোগ করেন, প্রদীপ করদের কর্মকান্ড আওয়ামী লীগ ও নেত্রীর ক্ষতি করছে।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়