বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৩৪৫

দলে শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিলেন শেখ হাসিনা

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২২  

আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আন্দোলনের নামে অতীতের মতো জ্বালাও পোড়াও করা হলে তা কঠোরভাবে দমন করা হবে।  আর দলীয় এমপিদের উদ্দেশ্যে তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে যারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন, তারা কঠোর শাস্তি পাবেন।

বুধবার রাতে জাতীয় সংসদ ভবনের সরকারি দলের সম্মেলন কক্ষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভা অনুষ্ঠিত হয়।

করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে দীর্ঘ দিন পর আওয়ামী লীগের সংসদীয় দলের সভা ডাকা হয়। গত ২০২০ সালের মার্চে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পর আওয়ামী লীগের সংসদীয় দলের কোনো সভা হয়নি।

সভায় অংশগ্রহণকারী  কয়েকজন সংসদ সদস্য জানান, সভায় বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, বিরোধী দলের আন্দোলন ও জেলা পরিষদসহ স্থানীয় সরকারের নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। দলীয় এমপি যারা স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের মদদ দিয়েছে, দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছে এবং নৌকা মার্কার প্রার্থীকে পরাজিত করেছে, তাদের উচিত শিক্ষা দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সভাপতি। আগামী নির্বাচনে তাদেরকে দলের মনোনয়ন না দেওয়ার ইঙ্গিত দিয়েছেন।

সভায় বিএনপির আন্দোলন নিয়ে আলোচনা উঠলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তারা সমাবেশ করছে করুক। গণতান্ত্রিক উপায়ে সভা-সমাবেশ আমরা সমর্থন করি। তাদের তো আমরা সমাবেশ করতে বাধা দিচ্ছি না। সভা-সমাবেশ করতে পারে। তাদের সমাবেশ করার অধিকার আছে। কিন্ত আগের মতো যদি আবার সন্ত্রাস করে, জ্বালাও-পোড়াও করে, তবে ছাড় দেওয়া হবে না। কঠিনভাবে তাদের দমন করা হবে। তাদের সঙ্গে কোনো আপোষ করা হবে না।

সভায় দলীয় এমপিদের সাধারণ মানুষের মাঝে কাজ করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দলীয় শৃঙ্খলা ঠিক রাখতে হবে।  একইসঙ্গে নিজেদের কাজ ঠিক মতো করতে হবে। সরকারের উন্নয়ন জনগণের মধ্যে ভালোভাবে তুলে ধরতে হবে। সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধ করতে তৎপর থাকতে হবে। যখনই কোনো গুজব ছড়ায়, অপপ্রচার করা হয়, তখনই তার জবাব দিতে হবে। সকলের সামনে সঠিক তথ্য তুলে ধরতে হবে। তাহলে দেশের মানুষ  বিভ্রান্ত হবে না।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর