ঢাকা, ২০২০-০৮-১১ | ২৬ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

রিপাবলিকানদের স্থগিত

ডেমোক্র্যাট সম্মেলন ১৭-২০ আগস্ট

প্রকাশিত: ০৫:৫৪, ৩১ জুলাই ২০২০  



আজকাল রিপোর্ট
আগামী ১৭ থেকে ২০ আগস্ট উইসকনসিনের মিলওয়াকিতে ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে। এই কনভেনশনে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় প্রার্থী হিসাবে জো বাইডনের মনোনয়ন আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে। গত বুধবার সন্ধ্যায় চারদিনব্যাপী এই কনভেনশনের প্রাথমিক অনুষ্ঠানসূচি ঘোষণা করা হয়েছে।
কনভেনশনের শেষ দিন ২০ আগস্ট বৃহষ্পতিবার রাতে জো বাইডেন তার মনোনয়ন গ্রহণ করে ভাষণ দেবেন। এর আগের দিন বুধবার বাইডেন ভাইস প্রেসিডেন্ট পদে তার মনোনয়ন দলীয় সমর্থকদের সমাবেশে ঘোষণা করবেন। ভাইস প্রেসিডেন্ট পদে কে মনোনয়ন পেতে চলেছেন তা এই দিনই প্রথম প্রকাশ পাবে। মঙ্গলবারের দিনটি ধার্য করা হয়েছে কী-নোট বক্তৃতার জন্য। এই রাতেই প্রেসিডেন্ট প্রার্থীর নাম প্রস্তাব করে এবং প্রস্তাবের প্রতি সমর্থন জানিয়ে প্রতিনিধিরা বক্তব্য রাখবেন। কনভেনশনে যারা উপস্থিত থাকবেন তাদের ভোটে এবং যারা থাকবেন না তাদের রোল কল ভোটে বাইডেনকে প্রেসিডেন্ট পদে মনোনীত করা হবে।
উল্লেখ্য, বর্তমান পরিস্থিতিতে ডেলিগেটদের মিলওয়াকি পর্যন্ত যাওয়া থেকে বিরত থাকতে অনুরোধ জানান হয়েছে।
সোমবার কনভেনশনের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। তবে এর অধিকাংশ আনুষ্ঠানিকতাই হবে ভার্চুয়াল। কনভেনশনে কারা বক্তা থাকবেন সে বাছাই পর্বটিও এদিন সম্পন্ন হবে। বক্তাদের নাম পরে ঘোষণা করা হবে। রুলস, প্লাটফর্ম এবং ক্রেডেনশিয়াল বিষয়ক স্ট্যান্ডিং কমিটিগুলির রিপোর্টও এই দিন প্রকাশ করা হবে।
কনভেনশনে পার্মানেন্ট অফিসার হিসাবে দায়িত্ব যারা পালন করবেন এই দিনই তাদের দায়িত্ব গ্রহণের আহ্বান জানান হবে। এই নেতাদের মধ্যে থাকবেন হাউস স্পীকার ন্যান্সী পেলোসি, সিনেটের মাইনরিটি নেতা চাক শুমার, রিপ্রেজেন্টেটিভ বেনি টমসন, নিউ জার্সির গভর্নর ফিল মারফি প্রমুখ।
প্রসঙ্গত, বিভিন্ন স্টেটের প্রাইমারি নির্বাচনে ইতোমধ্যে প্রেসিডেন্ট পদের জন্য মনোনয়ন জিতে নিয়েছেন জো বাইডেন। মিলওয়াকিতে ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশনে কেবল আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হবে।
অপরদিকে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হচ্ছেন রিপাবলিকান প্রার্থী। রিপাবলিকানদের জাতীয় কনভেনশন হওয়ার কথা ছিল ২৪-২৭ আগস্ট ফ্লোরিডার জ্যাকসন ভিলে। কিন্তু করোনা মহামারির কারণে সম্মেলনের স্থান বাতিল করা হয়। এরআগে করোনা পরিস্থিতির কারণে নর্থ ক্যারোলাইনার শার্লটে কনভেনশন স্থান বাতিল হয়। এখন পর্যন্ত রিপাবলিকানদের জাতীয় কনভেনশনের নতুন স্থান নির্ধারণ হয়নি।

 

সর্বশেষ
জনপ্রিয়