ঢাকা, ২০২১-০৮-০৩ | ১৯ শ্রাবণ,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

ট্রেম্প ভাইয়ের হ্যালো নিন, হাত্তি মার্কায় ভোট দিন

প্রকাশিত: ০৪:২২, ৪ নভেম্বর ২০২০  

যুক্তরাষ্ট্রের ৫৯তম প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে এবার সবচেয়ে বেশি জল্পনা চলছে বিশ্বজুড়ে। কারণ ডোনাল্ড ট্রাম্প আর ক্ষমতায় আসতে পারবেন না, এমন একটি ধারণা যেমন ছড়িয়ে পড়েছে, ঠিক তেমনি আলোচনায় এসেছে ট্রাম্পই আবার ক্ষমতায় আসছেন। নির্বাচনের অধিকাংশ সমীক্ষায় ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এগিয়ে থাকলেও যুক্তরাষ্ট্র ছাপিয়ে দেশে দেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

যেমন ভারতে তার জয় কামনা করে পূজা ও ৬০ শতাংশের বেশি ইসরায়েলি জয় চায় ট্রাম্পের। এর মধ্যে আবার ট্রাম্পের পক্ষে বাংলায় লেখা একটি পোস্টার ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। তবে কে বা কারা পোস্টারটি ছেড়েছেন তা জানা না গেলেও- ফেসবুকে এই পোস্টার শেয়ারের পাশাপাশি নিজেদের মিশ্র প্রতিক্রিয়া দেখাচ্ছেন নেটিজেনরা। সব মিলিয়ে রসিকতা, মার্কিন নির্বাচন ভাবনা ও নেটিজেনদের প্রত্যাশার মন্তব্যে ফেসবুকের পাতায় পাতায় ঘুরছে পোস্টারটি।

মাহফুজুর রহমান নামে একজন লিখেছেন, ‘গণতন্ত্রের সিংহপুরুষ জননেতা ট্রাম্পকে হাতি মার্কায় ভোট দিন। ভোটে কারচুপি হলে সামনে লাগাতার অবরোধ ও হরতাল। উজ্জল নামে অপর একজন লিখেছেন, ট্রাম্প ভাইয়ের দুই নয়ন-বিশ্ববাসীর উন্নয়ন। ট্রাম্প ভাইয়ের চরিত্র-ফুলের মতো পবিত্র। 

জোবায়েদ রিপন নামে একজন লিখেছেন, হাতি মার্কায় ভোট দিন, উন্নয়ন বুঝে নিন। সুব্রত শুভ নামে আরেকজন লিখেছেন, গণতন্ত্রের মানসপুত্র, আমাদের ভরসার শেষ বাতিঘর, ডোনাল্ড ভাইকে হাতি মার্কায় ভোট দিন। অন্তর রায় নামে অপর একজন লিখেছেন, ট্রাম্পকে হাতি মার্কায় ভোট দিন। হাতি বাঁচলেও লাখ টাকা, মরলেও লাখ টাকা।

শেখ সোয়েব নামে আরেকজন লিখেছেন, বাংলাদেশের রাজনীতি ভাল লাগে না, তাই ভাবতেছি এখন থেকে রিপাবলিকান করব! আনজাবিন রহমান নামে একজন লিখেছেন, ট্রাম্প ভাইয়ের দুই নয়ন, আমেরিকা বাসীর উন্নয়ন! আমার ভাই তোমার ভাই, ট্রেম্প ভাই ট্রেম্প ভাই! ট্রেম্প ভাইয়ের হ্যালো নিন, হাত্তি মার্কায় ভোট দিন!

এরকম অসংখ্য পোস্টে সয়লাব ফেসবুক। যার বেশির ভাগই বিদ্রুপ ও ঠাট্টার। কেউ কেউ আবার সমালোচনা করেছেন, কেউ গঠনমূলক ভাবনা তুলে ধরেছেন এবং তার সাথে শেয়ার করেছেন ভাইরাল হওয়া এই পোস্টারটি।

উল্লেখ্য, পোস্টারটিতে দেখা যাচ্ছে, ট্রাম্পের পক্ষে হাতি মার্কায় ভোট চাওয়া হয়েছে। এছাড়া পোস্টারে উল্লেখ করা হয়েছে, ‘বুশ পরিবারের আশীর্বাদপ্রাপ্ত, সফল ব্যবসায়ী, একবারের সফল প্রেসিডেন্ট, সৎ ও ত্যাগী নেতা। এতে আরও লেখা রয়েছে, ডোনাল্ড ট্রাম্পকে হাতি মার্কায় ভোট দিয়ে আবার আমেরিকাকে মহান করার সুযোগ দিন। পোস্টারের একেবারে নিচে লেখা রয়েছে, প্রচারে রিপাবলিকান ছাত্র পার্টি, ঢাকা মহানগর দক্ষিণ, বাংলাদেশ।

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়