ঢাকা, ২০২১-০১-২১ | ৭ মাঘ,  ১৪২৭
সর্বশেষ: 
শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

টিকা দেয়ার প্রস্তুতি চলছে পুরোদমে, প্রস্তুত ৭ হাজার ৩৪৪ টিম

প্রকাশিত: ০৭:০৫, ১৩ জানুয়ারি ২০২১  

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, দেশের বিভিন্ন জেলা সদর হাসপাতাল, সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল, উপজেলা স্বাস্থ্যকেন্দ্র, ইউনিয়ন পরিষদ, বিশেষায়িত হাসপাতাল, পুলিশ-বিজিবি হাসপাতাল ও সিএমএইচ এবং বক্ষব্যাধি হাসপাতালে ভ্যাকসিন দেওয়া হবে।

টিকা প্রদানকারী প্রতিটি টিমে ছয়জন করে সদস্য থাকবেন। এর মধ্যে দু’জন টিকা পুশ করবেন, তাদের সহযোগিতা করবেন চারজন স্বেচ্ছাসেবক।

 টিকাদানকারি টিমকে প্রশিক্ষণ দেওয়ার জন্য এ মাসেই প্রশিক্ষকদের প্রশিক্ষণ শুরু হবে। ১২ ও ১৩ জানুয়ারি জাতীয় পর্যায়ের প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হবে। ১৬ ও ১৭ জানুয়ারি জাতীয় পর্যায়ে উন্নয়ন সহযোগী সংস্থার মাঠ পর্যায়ের প্রশিক্ষক এবং ১৮ ও ১৯ জানুয়ারি জাতীয় পর্যায়ে জেলা প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হবে।
কামারখন্দে মাদকাসক্ত এক ব্যক্তিকে ৬ মাস মাসের কারাদন্ড ≣ সুব্রত বিশ্বাস: মার্কিন ইলেক্টোরাল ভোটের ত্রুটি ≣ [১] পুলিশের নির্যাতনে কলেজ ছাত্রের দুই কিডনি নষ্ট হওয়ার ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে রিট

ডেপুটি সিভিল সার্জন, এমওসিএস অথবা এমওডিসি এবং ইউএইচএফপিওদের প্রশিক্ষণ দেওয়া হবে।

সর্বশেষ
জনপ্রিয়