ঢাকা, ২০২০-১০-২৬ | ১০ কার্তিক,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

জিম খোলা নিয়ে গভর্নর ও মেয়রের মত বিরোধ

প্রকাশিত: ০৫:২৬, ২২ আগস্ট ২০২০  


আজকাল রিপোর্ট
জিম বা ফিটনেস ক্লাব খোলা নিয়েও একমত হতে পারছেন না গর্ভনর অ্যান্ড্রু কুমো ও মেয়র ডি ব্লাজিও। সোমবার গর্ভনর ঘোষণা দেন নিউইয়র্ক সিটির জিমগুলো ২৪ আগস্ট থেকে খুলতে পারে। তা হবে মোট ক্যাপসিটির ৩৩%। সাথে মেনে চলতে হবে নানা স্বাস্থ্য বিধিমালা। এর একদিন পরই বুধবার সিটি মেয়র ব্লাজিও নেতিবাচক জবাব দেন। মেয়র বলেন, সিটির জিমগুলো এখনও প্রস্তুত নয়।
মেয়র বিল ডি ব্লাজিও আরও বলেন, হেলথ ডিপার্টমেন্টের ইন্সপেকশন ছাড়া ফিটনেস সেন্টার খোলা সম্ভব নয়। এতো অল্প সময়ে জিমগুলোর ইন্সপেকশন সম্পন্ন সম্ভব নয়। তিরি জানান, শুধু পাবলিক ফিটনেস ক্লাবই জড়িত নয়। স্কুল-কলেজগুলোতেও জিম রয়েছে। সেগুলোরও ইন্সপেকশন সম্পন্ন করতে হবে। ২ সেপ্টেম্বরের আগে কোনভাবেই জিম খুলে দেয়ার নির্দেশ দেয়া ঠিক হবে না। তিনি বলেন, গর্ভনরের যেমন এক্সিকিউটিভ অর্ডার দেবার ক্ষমতা রয়েছে, তেমনি স্থানীয় সরকারেরও কিছু স্বাধীনতা ও সীমাবদ্ধতা রয়েছে। ফিটনেস ক্লাব, স্কুল জিম ও চাইল্ডকেয়ারগুলো খোলার আগে ইন্সপেকশন করার জন্য যে জনবল দরকার তা সিটির নেই। সিটির আরও কয়েকদিন প্রয়োজন হবে।

 

কমিউনিটি সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়