ঢাকা, ২০২১-০৩-০৪ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

জিমামের আকস্মিক মৃত্যু

প্রকাশিত: ০৫:২৩, ৬ ফেব্রুয়ারি ২০২১  


আজকাল রিপোর্ট
 
জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েলের একমাত্র ছেলে জিমাম চৌধুরীর আকস্মিক মৃত্যুতে নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। গত ৩০ জানুয়ারি কুইন্সের হিলসাইড এভিনিউ সংলগ্ন নিজ বাসা থেকে জিমামের মরদেহ উদ্ধার করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ২১ বছর। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন বলে জানা গেছে। জিমাম নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্সে পড়াশোনা করতেন। নিউইয়র্কে দু’দফা জানাজা শেষে তার মরদেহ দেশে প্রেরণ করা হয়েছে।
জিমাম চৌধুরী গত ৩১ ডিসেম্বর তার বাবা জেড চৌধুরী, মা লুবানা চৌধুরী ও দুই বোনের সঙ্গে বাংলাদেশে বেড়াতে গিয়েছিলেন। গত ২৭ জানুয়ারি তাদের রেখে তিনি একাই নিউইয়র্কে ফিরে আসেন। ২৯ জানুয়ারি রাতে বন্ধুদের সঙ্গে নিজ বাসায় আড্ডা দেন জিমাম। পরদিন বাড়ির বেজমেন্টে বসবাসকারী পারিবারিক ঘনিষ্ঠ এক মহিলা খাবার নিয়ে ডাকতে গিয়ে জিমামকে নিশ্চল দেখতে পান। সাথে সাথে তিনি আত্মীয়স্বজনকে খবর দেন। জিমামের আত্মীয়স্বজন ও বন্ধুরা এসে তাকে অচেতন অবস্থায় দেখতে পান। ৯১১-এ কল দিলে মেডিকেল টিমের সদস্যরা এসে জিমামকে মৃত ঘোষণা করেন। পুলিশ আইনি প্রক্রিয়ার জন্য তার মরদেহ নিয়ে যায়। বাংলাদেশের সিলেটে অবস্থানরত জিমামের বাবা জুয়েল চৌধুরী ও মা লুবানা চৌধুরীকে তাদের একমাত্র ছেলের মৃত্যুর কথা জানানো হয়।
পরে প্যারামেডিক্সদের বরাত দিয়ে জেড চৌধুরী জুয়েল জানান, তার ছেলে ঘুমন্ত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয় মারা গেছেন। জিমাম তার মৃত্যুর দুই দিন আগে নিউইয়র্কে ফিরে এসেছিলেন ঘনিষ্ঠ এক বন্ধুর অস্ত্রোপচারের সময় হাসপাতালে থাকার কথা বলে। দুই সপ্তাহ পরে আবার তার সিলেটে ফেরার কথা ছিল।
৩১ জানুয়ারি রোববার বাদ এশা সন্ধ্যা সাতটায় কুইন্সের উডসাইডে আহলে-আল-বাইয়াত মসজিদে জিমাম চৌধুরীর প্রথম এবং ২ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় ব্রঙ্কসের পার্কচেস্টার জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
৩ ফেব্রুয়ারি এমিরেটস বিমানে জিমামের মরদেহ বাংলাদেশে পাঠানো হয়েছে। আজ শুক্রবার দুপুরে ঢাকায় লাশ পৌঁছার কথা। আজই জিমামের মরদেহ সিলেটে হজরত শাহজালাল (রহ.) এর মাজার-সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
এদিকে জিমামের অকাল মৃত্যুতে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। একজন প্রাণবন্ত, পরোপকারী মানুষ জুয়েল চৌধুরীর ২১ বছরের সন্তানের পৃথিবী ছেড়ে চলে যাওয়া কমিউনিটির মানুষ সহজভাবে মেনে নিতে পারছেন না। প্রবাসে মানুষের সংকটে এগিয়ে আসা জুয়েল চৌধুরীর শোকাতুর পরিবারের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। জুয়েল চৌধুরীর তিন যুগেরও বেশি প্রবাস জীবনে সব সময় সকল প্রয়োজনে মানুষের পাশে দাঁড়িয়েছেন।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়