বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
১৩৫

ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২  

কুয়েতের বাহিরে ছুটিতে গিয়ে ৬ মাস বা তার বেশি অতিবাহিত হলে প্রবাসীদের ভিসা স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে। স্থানীয় ইংরেজি দৈনিক আরব টাইমস প্রকাশিত সংবাদে এ তথ্য জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আবাসিক বিষয়ক বিভাগ অনুচ্ছেদ ১৭ (সরকারি সেক্টর ভিসা), ১৯ নাম্বার (অংশীদার ভিসা), ২২ নাম্বার (ফ্যামিলি ভিসা), ২৩ নাম্বার (স্টুডেন্ট ভিসা) এবং ২৪ নাম্বার (সেলফ স্পন্সরশিপ ভিসা) ধারক প্রবাসীদের বাসস্থান বাতিল করার এ সিদ্ধান্ত জারি করেছে।

কুয়েতের বাইরে উপস্থিতির সময়কাল গণনা করা হবে ১ আগস্ট ২০২২ থেকে প্রবেশের শেষ তারিখ ৩১ জানুয়ারি ২০২৩। যেসব প্রবাসী ৬ মাস বা তার বেশি সময় কুয়েতের বাইরে থাকবেন তাদের বাসস্থান ১২ ধারার বিধান অনুসারে স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।

পূর্বে আর্টিকেল ১৮ নাম্বার (প্রাইভেট ভিসা) ধারকদের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যারা ৬ মাস বা তার বেশি সময়ের জন্য কুয়েতের বাইরে ছিল ২০২২ সালের মে থেকে গণনা শুরু হয়েছিল। আর্টিকেল ১৮-এর প্রবাসীদের ৩১ অক্টোবর ২০২২ এর আগে কুয়েতে প্রবেশ করতে হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় মানবিক দৃষ্টিকোণ থেকে মহামারি সংকটের কারণে কিছু দেশে কিছু বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছিল। তাই অনলাইনে আকামা নবায়নের মাধ্যমে প্রবাসীদের ২ বছরেরও বেশি সময় ধরে কুয়েতের বাইরে থাকার সুযোগ দিয়েছিল।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর