ঢাকা, ২০২২-০৮-১৫ | ৩১ শ্রাবণ,  ১৪২৯
সর্বশেষ: 
জাকার্তায় বন্ধুর সঙ্গে লিভ টুগেদার করতেন আনারকলি মার্কিন নজরে বাংলাদেশ, বাড়ছে চীনের আগ্রহ, চলছে নানা সমীকরণ চলন্ত বাসে যাত্রীদের ৩ ঘণ্টা জিম্মি করে ডাকাতি ও ধর্ষণ তারা আমাকে সরাতে চায়: প্রধানমন্ত্রী উবার ও লিফট ড্রাইভারদের বেতন বৃদ্ধি নিরাপত্তা নিয়ে শংকিত আমেরিকা -চিকেন ফার্মে বার্ড ফ্লু আতঙ্ক মেডিকেইড হারাচ্ছেন লাখো আমেরিকান পাল্টে যাচ্ছে রাজনীতির হিসাব-নিকাশ! অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

দ্রব্যমূল্য বেড়েই চলেছে

চাঁদ দেখা সাপেক্ষে ২ এপ্রিল রোজা

প্রকাশিত: ০২:৫৮, ২ এপ্রিল ২০২২  


 
আজকাল রিপোর্ট
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে পবিত্র মাহে রমজান। পবিত্র এই মাসটি পালনের জন্য নিউইয়র্কের মুসলিম জনগোষ্ঠী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।
ইতোমধ্যে মাহে রমজান উপলক্ষে দোকান-পাটগুলো প্রয়োজনীয় সামগ্রী আমদানী করতে শুরু করেছে। একই সঙ্গে ইফতার ও সেহরীর জন্য ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে হোটেল-রেষ্টুরেন্টগুলো নানা সাজে সাজতে শুরু করেছে।
প্রতিবছরই রমজান মাস আসার আগে রমজান মাসের প্রয়োজনীয় পণ্যসামগ্রীর দাম বৃদ্ধির আশঙ্কা দেখা দেয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। বেশ কিছুদিন আগ থেকেই এই মূল্যবৃদ্ধির কবলে পড়েছে নিউইয়র্কবাসী।
রমজান মাসে সাধারণত যেসব পণ্যের দাম বাড়ে সেগুলোর মধ্যে রয়েছে  ভোজ্যতেল, খেজুর, চিনি, পেঁয়াজ, সেমাই, ছোলাবুট, বিভিন্ন ধরনের ডাল ও মসলা। চাহিদার তুলনায় সরবরাহ ঠিক থাকলেও, নিউইর্য়কে এসব পণ্যের দাম ইতোমধ্যেই বেড়ে গিয়েছে। এতে করে রোজাদার বিশেষ করে নিম্নবিত্ত ও স্বল্প আায়ের মানুষদের নিদারুণ ভোগান্তি পোহাতে হবে বলে মনে করা হচ্ছে।
এই পবিত্র রমজান মাসেও একশ্রেণীর অসাধু ব্যবসায়ী বাজারে নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও দ্র্যসামগ্রীর কৃত্রিম সংকট দেখিয়ে দাম বাড়াচ্ছে বলে ক্রেতা সাধারণ অভিযোগ করেছেন। তারা বলেছেন, এই সব অসাধু ব্যবসায়ীরা কোভিডের সংকটময় সময়েও বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে মুনাফা অর্জন করেছে। যা ছিল সম্পূর্ণ অনৈতিক কাজ। নিউইয়র্কের কিছু চতুর বাঙালী ব্যবসায়ী রমজান মাসেই টাকার পাহাড় গড়ার মওকা খোঁজে।
এরই মধ্যে জ্যাকসন হাইটস, জ্যামাইকা, ওজনপার্ক, চার্চম্যাকডোনাল্ড, ব্রঙ্কসের বাজারগুলোতে রমজানে দ্রব্যমূল্যেও ঝাঁঝ টের পাওয়া যাচ্ছে। ইতোমধ্যে বাজারে সবজি, গরুর মাংস, ব্রয়লার মুরগি, সয়াবিন তেল ও পেঁয়াজের দামও বেড়েছে।
বৃহস্পতিবার এক জরিপে দেখা গেছে, গত এক সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে ১৭টি পণ্যের। যার মধ্যে রয়েছে মুরগি, গরুর মাংস, সেমাই, সয়াবিন তেল, পাম তেল, পেঁয়াজ, চিনি, ডিম, জিরা, আটা, ময়দা ইত্যাদি।

 


Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়