ঢাকা, ২০২১-০৫-০৭ | ২৪ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

একে অপরকে ‘চোর’ আখ্যা

চট্টগ্রাম সমিতির নির্বাচন ৩০ মে

প্রকাশিত: ০২:৫০, ১ মে ২০২১  


   
 
আজকাল রিপোর্ট
চট্রগ্রাম এসোসিয়েশন অব নর্থ আমেরিকার (একাঙ্ক) নির্বাচন ৩০ মে। সংগঠনের নির্বাচন কমিশন ও সদস্যদের সাথে মত বিনিময় সভায় গত শুক্রবার ২৩ এপ্রিল এ ঘোষণা দেয়া হয়। জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার হাছান চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
এ সভার আগে একই স্থানে নির্বাচন কমিশন এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখে। এতে প্রধান নির্বাচন কমিশনার হাছান চৌধুরী বলেন, চট্রগ্রাম এসোসিয়েশনের কথিত আরেকটি নির্বাচন কমিশনের আইনগত কোন ভিত্তি নেই। সেই কমিটির প্রধান নির্বাচন কমিশনার শাহজাহান মাহমুদকে গত সাধারণ সভায় অব্যাহতি দেয়া হয়েছে। গঠিত হয়েছে নতুন কমিশন। তিনি বলেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার শাহজাহান মাহমুদ বিশেষ ব্যক্তিদের প্ররোচনায় সংগঠনের বিরুদ্ধে কাজ করছেন। কতিপয় ব্যক্তি সংগঠনের ৪ লাখ ডলার তসরুফ করেছেন। তা দিয়ে কেউ কেউ বাড়ি ও গাড়ি কিনেছেন। তারা চোর। মহা চোর। সংগঠনের আর্থিক সম্পদের হিসেব চেয়ে মামলাও করা হয়েছে। আশা করি এ মামলার মধ্যদিয়ে আর্থিক নিয়ম ও অনিয়মের একটি পরিস্কার চিত্র চট্রগ্রামবাসী দেখতে পাবেন। তিনি সংগঠনের কয়েকজন নেতাকে চোর বলেও আখ্যায়িত করেন।
সংগঠনের ভবন ও ব্যাংক একাউন্ট কাদের হাতে রয়েছে জানতে চাইলে হাসান চৌধুরী ও আবু তালেব চান্দু বলেন, শামসুল আলম চৌধুরী, এনাম চৌধুরী ও মেহবুবুর রহমান বাদল বাইরে থেকে সবকিছু নিয়ন্ত্রণ করছেন। এই ৩ জনের হাতে সংগঠন এখন জিম্মি। মতিউর রহমান, আশরাফ আলী লিটন ও কে খোকন এরা সংগঠনের একাউন্টকে হোল্ড করে রেখেছেন। তবে কোর্ট এখন একাউন্টের লেনদেন স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন। আগামী ২৭ মে আদালত থেকে ব্যাংক একাউন্ট প্রশ্নে রায় পাওয়া যাবে বলে ধারণা করছেন সংগঠনের নেতারা। একাউন্টে বর্তমানে ৭০ হাজার ডলার রয়েছে।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, বর্তমান নির্বাচন কমিশন সমিতির গঠনতন্ত্র অনুসারে একটি নিরপেক্ষ, সুন্দর ও স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে নতুন কার্যকরি কমিটি উপহার দিবে। হাছান চৌধুরী বলেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনারের এক গুঁয়েমীর কারণে সংগঠনের ঐক্য ও সংহতি ভেঙ্গে যায়। তিনি এক নায়কতন্ত্রের মতো সবকিছু পরিচালনা করতেন। সংবাদ সম্মেলনে ৫ সদস্যের নির্বাচন কমিশনের মধ্যে উপস্থিত ছিলেন হাছান চৌধুরী, আবু তালেব চান্দু ও এডভোকেট নিজাম উদ্দীন আহমেদ। অপর সদস্য মাস্টার নাসির উদ্দীন চৌধুরী অসুস্থতা ও সাঈদ মুরশেদ রেজভী চেীধুরী বাংলাদেশে থাকায় উপস্থিত থাকতে পারেননি।
সংবাদ সম্মেলনের পর অনুষ্ঠিত বিশেষ সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি কাজি আজম, সাবেক সাধারন সম্পাদক আবু তাহের, বর্তমান কমিটির সহ-সভাপতি মাসুদ হোসেন সিরাজী, সাবেক কমিশনার মাকসুদুল এইচ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহম্মদ সেলিম, মোহাম্মদ জসিম উদ্দীন, ইকবাল হোসেন, হেলাল মাহমুদ ও বদিউল আলম।

 

সর্বশেষ
জনপ্রিয়