ঢাকা, ২০২১-০৩-০৩ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

গ্রীনের বিরুদ্ধে ব্যবস্থা নিল কংগ্রেস

প্রকাশিত: ০৪:৪৮, ৬ ফেব্রুয়ারি ২০২১  


আজকাল রিপোর্ট
কংগ্রেস প্রতিনিধি পরিষদের সব কমিটি থেকে বহিস্কার করা হলো রিপাবলিকান সদস্য মারজরি টেলর গ্রীনকে। গতকাল বৃহস্পতিবার হাউসে এই ইস্যুতে অনুষ্ঠিত ভোটাভুটিতে তার বহিস্কারের পক্ষে ভোট পড়ে ২৩০টি। ডেমোক্র্যাট দলীয় ২১৯ ভোটের সাথে যুক্ত হয় রিপাবলিকান ১১ ভোট। পক্ষান্তরে তার বহিস্কারের বিরুদ্ধে ভোট দেন ১৯৯ জন। এরা সবাই রিপাবলিকান দলীয়। এই ১৯৯ জনের মধ্যে রয়েছেন হাউসে রিপাবলিকান দলীয় তিন নম্বর নেতা লিজ চেনী। যিনি ট্রাম্পের অভিশংসনের পক্ষে ভোট দিয়ে আলোচিত হয়েছিলেন।
জর্জিয়া থেকে হাউস অব রিপ্রেজেন্টেটিভসে প্রথমবারের মতো নির্বাচিত সদস্য মারজরি টেলর গ্রীন বিভিন্ন সময়ে দেওয়া আপত্তিকর বক্তব্যের জন্য ব্যাপকভাবে বিতর্কিত ও নিন্দিত হয়েছেন। তিনি নাইন-ইলেভেনে পেন্টাগনে বিমান হামলা নিয়ে বিরূপ মন্তব্য করেছেন, ফ্লোরিডায় স্কুলে বন্দুকধারীর গুলিবর্ষণ ও ছাত্র হত্যার ঘটনাকে সাজানো নাটক বলে অভিহিত করেছেন, ডেমোক্র্যাট সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন, বিশেষ করে ইলহান ওমরকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছেন। তিনি প্রকাশ্যেই ট্রাম্পের প্রতি তার আনুগত্যের কথা ঘোষণা করেছেন এবং ট্রাম্পই নির্বাচনে জিতেছেনÑ অব্যাহতভাবে এই দাবি করে চলেছেন। গ্রীন উগ্রপন্থী শ্বেতাঙ্গ গ্রুপ কিউঅ্যানন আন্দোলনের সদস্য।
তার এই ধরনের বক্তব্যে বিব্রত রিপাবলিকান নেতৃবৃন্দও। সিনেটে রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেল তাকে রিপাবলিকান পার্টি এবং সারা দেশের জন্য এক ক্যান্সার হিসাবে উল্লেখ করেন। কিন্তু তারা দলগতভাবে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় হাউসের যে কমিটিগুলোতে তিনি সদস্য হিসাবে রয়েছেন সেসব থেকে তাকে বহিস্কারের জন্য ডেমোক্র্যাট সদস্যরা প্রস্তাব উত্থাপন করেন। গতকাল এই প্রস্তাব নিয়ে আলোচনা হয় এবং ভোটাভুটিতে প্রস্তাবটি পাশ হয়।

 

সর্বশেষ
জনপ্রিয়