বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৮৫

গ্রাহক পর্যায়ে এখনই বিদ্যুতের দাম বাড়ছে না: প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

 গ্রাহক পর্যায়ে আপাতত বিদ্যুতের দাম বাড়ছে না, তাই উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, পাইকারি বিদ্যুতের দাম বৃদ্ধির বিষয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। সোমবার সচিবালয়ে বিইআরসির পাইকারিতে বিদ্যুতের দাম বৃদ্ধির ঘোষণার পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জানা যায়, সোমবার বিদ্যুতের পাইকারি দাম বৃদ্ধির ঘোষণা দেয় কমিশন। এতে প্রতি কিলোওয়াট/ ঘণ্টা বিদ্যুতের দাম ৫ টাকা ১৭ পয়সা থেকে বাড়িয়ে ৬ টাকা ২০ পয়সা করা হয়েছে।

আদেশের সময় কমিশনের চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, পাইকারি বিদ্যুতের দাম বাড়লেও এখনই গ্রাহক পর্যায়ে বাড়ানো সম্ভব নয়। বিতরণ কোম্পানিগুলো প্রস্তাব দিলে তা যাচাই-বাছাই করে শুনানি করা হবে। এরপর সে বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

এ প্রসঙ্গে সচিবালয়ে সাংবাদিকদের প্রতিমন্ত্রী বলেন, উৎপাদন খরচ বেড়ে যাওয়ায় সারা পৃথিবীতেই বিদ্যুৎ-জ্বালানির প্রাইস অ্যাডজাস্টমেন্ট করতে হচ্ছে। গ্রাহক পর্যায়ে দাম বৃদ্ধির বিষয়টি নির্ভর করছে মাঠপর্যায়ের তথ্যের ভিত্তিতে। সবকিছু যাচাই-বাছাই করেই পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, বিইআরসি তাদের মতো করে বিবেচনা করেই সিদ্ধান্ত নিয়েছে। এর আগে তারা ঘোষণা দিয়েও দাম বাড়ায়নি। সবকিছু তারা যাচাই-বাছাই করেই করেছে।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর