সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৮৭

গত বছর ৪০ হাজার শরণার্থীকে আশ্রয় দেয়া হয়েছে

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

সিটির অভিবাসী সমস্যা সম্পর্কে মেয়র সম্মেলনে এডামস  

   
আজকাল রিপোর্ট
মেয়র এরিক এডামস বলেছেন, গত বছর, ২০২২ সালে ৪০ হাজার কাগজপত্রহীন ইমিগ্রান্টকে নিউইয়র্ক সিটিতে আশ্রয় দেয়া হয়েছে। এ শহরে তাদের জন্য আর কোন জায়গা নেই। গত বছর ৪ মাসেই সিটি তাদের জন্য খরচ করেছে ৩৬৬ মিলিয়ন ডলার। ২০২৩ সালে এ বাবদ খরচের পরিমান দাঁড়াবে  ২ বিলিয়ন ডলারের ওপর। ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত ইউএস মেয়র’স কনফারেন্সে এ কথা জানিয়ে মেয়র এরিক এডামস  সিটিতে আগত ইমিগ্রান্টদের সহায়তার জন্য হোয়াইট হাউজ ও প্রেসিডেন্ট জো বাইডেনকে এগিয়ে আসার আহবান জানান।  
মেয়র এডামস সিটির ইমিগ্রান্ট সমস্যা নিয়ে স্টেট থেকে পর্যাপ্ত সহায়তা পাচ্ছেন না বলেও অভিযোগ তুলেছেন। ক্ষোভ তার গভর্ণর ক্যাথি হোকুলের ওপর।  তিনি সিটিতে অবস্থানরত ৪০ হাজার ইমিগ্রান্টদের একটি অংশ আপস্টেট নিউইয়র্কে স্থানান্তরের জন্য আহবান জানিয়েছেন। নিউইয়র্ক থেকে নির্বাচিত সিনেটর ক্রিস্টিন জিলিব্রান্ড মেয়র এডামসের এ প্রস্তাবে সায় দিয়েছেন। এ ব্যাপারে তিনি গভর্ণর ক্যাথি হোকুলের সাথে কথাও বলেছেন। তবে গভর্ণরের কাছ থেকে তখনও পর্যন্ত কোন সাড়া পাওয়া যায়নি।
এদিকে নিউইয়র্ক থেকে নির্বাচিত সিনেটর ও সিনেট মেজোরিটি লিডার চাক শ্যুমার এবং  ব্রুকলিন থেকে নির্বাচিত কংগ্রেসম্যান ও কংগ্রেসের মাইনরিটি লিডার হাকিম জেফরিসকে সিটির এই সংকট মুহূর্তে আরও সক্রিয় হবার জন্য সিটি নেতৃবৃন্দ আহবান জানিয়েছেন।
ইমিগ্রান্টদের জন্য অতিরিক্ত অর্থ না পেলে নিউইয়র্ক সিটি চরম সংকটে নিপতিত হবে বলে সংশ্লিষ্টরা আশঙ্কা প্রকাশ করেছেন। সিটিকে পড়তে হবে বাজেট ঘাটতিতে। ৪০ হাজার মানুষের থাকা-খাওয়া ও চিকিৎসার ব্যবস্থা করতে ফেডারেল সরকারের কাছে  ২ বিলিয়ন ডলারের অনুদান চেয়েছে নিউইয়র্ক সিটি।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর