ঢাকা, ২০২১-০৪-২০ | ৬ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

কুইন্স সিভিল কোর্ট জজ পদে প্রার্থী হবেন সোমা

প্রকাশিত: ০৪:১৪, ১৩ মার্চ ২০২১  


আজকাল ডেস্ক
কুইন্স কাউন্টি ওমেন্স বার এসোসিয়েশনের প্রেসিডেন্ট এটর্তী সোমা সাঈদ কুইন্স সিভিল কোর্ট জজ পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। এ পদে তিনিই হবেন প্রথম একজন বাঙালি প্রার্থী। আগামী ২২শে জুন  অন্যান্য প্রাইমারির সাথে এ পদের নির্বাচনও অনুষ্ঠিত হবে। সমস্ত কুইন্স কাউন্টি এই নির্বাচনী এলাকার অন্তর্ভুক্ত। কুইন্সের সকল ডেমোক্র্যাট ভোটার এতে ভোট প্রদান করবেন।
এই নির্বাচন প্রসঙ্গে এটর্তী সোমা সাঈদ তার আগ্রহ সম্ভাবনার কথা উল্লেখ করে জানান, আমি অত্যন্ত আশাবাদী। এ নির্বাচন আমাদের কমিউনিটিতে এক নবউদ্যমের সৃষ্টি করবে। তিনি বলেন, আমি ১২ বৎসর বয়সে এটর্তী হবার জন্য স্বপ্ন দেখি এবং বাবা-মায়ের আগ্রহ উৎসাহ ও সার্বিক সহযোগিতায় অনেক অধ্যাবসায়ের বিনিময়ে তা অর্জন করতে সক্ষম হই। তিনি আরো বলেন, আমার লক্ষ্য ছিল অনেক উপরে যাওয়ার। লক্ষ্য বাস্তবায়নের জন্য আমার সামর্থ্য অনুযায়ী আমি অনেক পরিশ্রম করি। আলবেনীর ল’ স্কুলে যাই। ডক্টর অব ল’ শেষ করে আমাদের কমিউনিটিতে ফিরে আসি। সর্বদাই কমিউনিটির সেবা করে আসছি। বিগত বিশ বৎসর যাবৎ আমি অনেককেই ফ্রি লিগ্যাল এডভাইজ দিয়ে আসছি। আমি আমাদের কমিউনিটিকে বিভিন্নভাবে সেবা ও সহযোগিতা করে আসছি। বর্তমানে আমি কুইন্স কাউন্টি ওমেন্স বার এসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং নিউ ইয়র্ক ষ্টেট বার এসোসিয়েশনের রেফারাল ও ইফরমেশনের চেয়ারওম্যান। আমার এই অভিজ্ঞতাকে আমাদের কমিউনিটির সেবার কাজে লাগাতে চাই।
এখন পর্যন্ত এখানে বাংলাদেশী বংশোদ্ভূত কোন বিচারপতি নেই। এমন একটি সুযোগ সৃষ্টি হওয়ার সাথে সাথেই এই পদে নির্বাচনের জন্য সংশ্লিষ্ট জনেরা আমাকে নির্বাচন করার জন্য উৎসাহ ও প্রস্তাবনা পেশ করেন।  পরবর্তীতে আমার লিগ্যাল এডভাইজার এবং নির্বাচনী এডভাইজারগণের সাথে ব্যাপক আলোচনার মাধ্যমে আমি কুইন্স সিভিল কোর্ট জজ হিসাবে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্তে উপনীত হই । এটর্তী সোমা সাঈদ জানান,  তিনি একজন বাংলাদেশী হিসাবে ইতিহাস গড়ার স্বপ্ন দেখছেন। তিনি আরো বলেন, আমাদের কমিউনিটিকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদেরকে অনেক কাজ করে যেতে হবে, আরও সফলতা অর্জন করতে হবে। আমাদের কমিউনিটিকে একত্রিত করে ভবিষ্যৎ নেতৃত্ব সৃষ্টিতে মূখ্য ভূমিকা রাখতে হবে। আমাদের অতীতের ব্যর্থতাকে প্রাধান্য না দিয়ে ভবিষ্যতের সম্ভাব্য সফলতাকে সামনে রেখে আমাদেরকে এগিয়ে যেতে হবে। তাই ঐক্য বাঞ্ছনীয়।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়