ঢাকা, ২০২১-১০-১৬ | ৩০ আশ্বিন,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

বাংলাদেশি অভিভাবকদের জন্য অশনি সংকেত

কুইন্স ও ব্রঙ্কসে মাদকের ছোবল

প্রকাশিত: ০২:৫৪, ৯ অক্টোবর ২০২১  



 
আজকাল রিপোর্ট
সন্ধ্যা হলেই কুইন্সের জ্যাকসন হাইটস ও ব্রঙ্কসের পার্কচেস্টারের কিছু এলাকায় গাঁজার গন্ধে পথচারিদের বিরক্তির উদ্রেক হচ্ছে। পরিবার পরিজন নিয়ে বাজার করতে আসা প্রবাসী বাংলাদেশিরা বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হন। পথ পরিবর্তন করে হাঁটেন উল্টোপথে।
কুইন্সের জ্যাকসন হাইটসের ৭৩ ও ৭৪ স্ট্রিট বখাটে ছেলেদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। ব্রডওয়য়ে সংলগ্ন ৭৩ স্ট্রিট ধরে ৩৭ এভিনিউয়ের দিকে হাঁটলে এ চিত্র চোখে পড়বে। আসবে গাঁজা আর মদের গন্ধ। স্টারলিং ব্যাংকের নীচে কিংবা পাশের ভবনের সিঁড়িতে বসে প্রকাশ্যে গাঁজা খেতে দেখা যায়। দেখা যায় হাতে বিয়ারের ক্যান বা বোতল। উঠতি বয়সী বাংলাদেশি ছেলেরা ছাড়াও নেপালী বেশ কয়েকজন বয়স্ক মানুষকে প্রতিদিনই সেখানে দেখা যায়। অনেকে আবার ‘বাম’ সেজে সেখানে বসে থাকেন। একই অবস্থা ৭৪ স্ট্রিট ও রুজভেল্ট এভিনিউ এলাকায়। মুক্তধারার বাংলাদেশি এক ব্যবসায়ী আজকালকে বলেন, বাংলাদেশি ও নেপালী উঠতি বয়সী ছেলেদের চরম অবক্ষয় দেখা যাচ্ছে। নিজস্ব সংস্কৃতি ও শিষ্টাচার ত্যাগ করে বখাটে হয়ে যাচ্ছে। ডাইভারসিটি প্লাজা ও ৭৪ স্ট্রিটে সন্ধ্যার পর এদের আনাগোনা বাড়তে থাকে। অভিভাবকদের এখনই এ ব্যাপারে সর্তক হওয়া প্রয়োজন। নতুবা সাড়া কমিউনিটিতে এ রোগ ছড়িয়ে পড়বে।
ব্রংকসের পার্কচেস্টার এলাকাতেও একই দৃশ্য চোখে পড়ে। ওলম স্ট্রিট, পিএস ১০৬ ও ইউনিয়ন পোর্ট রোডের পার্কচেস্টার ফ্যামিলি ফার্মেসির সামনের এলাকাগুলোতে সন্ধ্যা ঘনিয়ে এলে বখাটেদের আনাগোনা বাড়তে থাকে। দল বেঁধে বসে পড়ে বিভিন্ন ঘরের সিঁড়িতে কিংবা ফুটপাতে। তাদের পাশ দিয়ে হেঁটে যেতেই বাতাসে গাঁজার দূর্গন্ধ পাওয়া যায়। পিএস ১০৬ ও ওডেল স্ট্রিট সংলগ্ন পার্কটিতে সন্ধ্যার পর হাজির হয় উঠতি বয়সের ছেলেরা। কালো আর ব্রাউন এথনিক গ্রুপের জেনারেশন একাকার হয়ে যায়। কারও কারও পার্ক করা গাড়ির লাউড স্পীকার থেকে আসতে থাকে আমেরিকান ভালগার সংগীত। গাঁজা, বিয়ার আর মদে মাতোয়াড়া হয়ে ওঠে তারা। নিরীহ পথচারিদের হেনস্থাও করে বসে অনেকে। নেবারহুডের অনেক বাসিন্দাই রাতে এ পার্ক এলাকা এড়িয়ে চলেন। মাঝেমধ্যে গাড়িতে হাই পাওয়ারের লাইট জ্বালিয়ে পুলিশকে এসব যুবকদের ছত্রভঙ্গ করতেও দেখা যায়। কিন্তু পরদিন সন্ধ্যাতেই নেশার টানে তারা আবার ফিরে আসে। রাতের অন্ধকারে কে বাংলাদেশি আর অন্য গোত্রীয় তা চেনা কঠিন হয়ে পড়ে।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়