ঢাকা, ২০২১-১২-০৯ | ২৪ অগ্রাহায়ণ,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

আজকালের সাথে সাক্ষাৎকারে সোমা সাঈদ

কুইন্সবাসী আমাকে ব্যাপক উৎসাহ যোগাচ্ছেন

প্রকাশিত: ০৪:০০, ৩০ অক্টোবর ২০২১  



 
আজকাল রিপোর্ট
নিউইয়র্ক সিটির কুইন্স কাউন্টির জজ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী এটর্নী সোমা সাঈদ। প্রাইমারী নির্বাচনে জয়ী হয়ে সোমা সাঈদ সবার দৃষ্টি কেড়েছেন। আগামী ২ নভেম্বরের  নির্বাচনেও জয়ী হওয়ার বিষয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন ‘আজকাল’-এর সাথে এক সাক্ষাৎকারে।
জয়ী হলে এ পদে সোমা সাঈদ হবেন প্রথম বাংলাদেশি। সোমা বলেন, আমাদেরকে অনেক কাজ করে যেতে হবে। আরও সফলতা অর্জন করতে হবে। আমাদের কমিউনিটিকে একত্রিত করে ভবিষ্যৎ নেতৃত্ব সৃষ্টিতে আমাদেরকে ভূমিকা রাখতে হবে।
অনেক চড়াই-উৎরাই পেরিয়ে আজ আপনি সোনালী স্বপ্নের শিখরে উঠে এসেছেন, কখন থেকে এই স্বপ্ন দেখতে শুরু করলেন  এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল আইনজীবী হবো,মানুষের জন্য কাজ করবো। সেই লক্ষ্য ও স্বপ্ন বাস্তবায়নের জন্য আমার সামর্থ অনুযায়ী আমি অনেক পরিশ্রম করি। আলবেনীর ল’ স্কুলে পড়াশুনা করি। ডক্টর অব ল’ শেষ করে মানুষের সেবায় নিজেকে সম্পৃক্ত করতে নিউইয়র্কে আমাদের কমিউনিটিতে ফিরে আসি। তারপর থেকেই কমিউনিটির সেবা করে চলেছি। বিগত বিশ বছর যাবৎ আমি অনেককেই ফ্রি লিগ্যাল এডভাইজ দিয়ে আসছি। এর সাথে সাথে আমাদের কমিউনিটিকে বিভিন্ন ভাবে সেবা ও সহযোগিতা করে আসছি। তারই পুরস্কার হিসেবে বর্তমানে আমি কুইন্স কাউন্টি ওমেন এসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং নিউইয়র্ক স্টেট বার এসোসিয়েশনের রেফারাল ও ইফরমেশনের চেয়ারওম্যান।
নির্বাচিত হলে সব চেয়ে কোন বিষয়টিকে আপনি বেশী গুরত্ব দিবেন জানতে চাওয়া হলে সোমা সাঈদ বলেন, কুইন্সের যুব সমাজকে মেধায়-মননে সমৃৃদ্ধ করতে চাই। তাদের উৎকর্ষ সাধনে যতটা সম্ভব কাজ করে যেতে চাই। ইমিগ্রান্টদের সার্বিক সহযোগিতা করার জন্য আমি আপ্রাণ চেষ্টা করবো। এর সংগে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাঙালী কমিনিটিকে মূল ¯্রােতের কাছে গুরত্বপূর্ণ করে তুলতে চেষ্টা করবো।
ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, কুইন্সের সম্মানিত ভোটাদের কাছে আমার বিনীত অনুরোধ. আপনার সবাই ভোট দিতে ভোট কেন্দ্রে যাবেন। সঙ্গে আপনার পরিবার ও শিশু-কিশোরদের নিয়ে যাবেন। শিশু-কিশোরদের নিয়ে গেলে তারা ভোট কেন্দ্রে গেলে সব কিছু দেখবে। ভোট সম্পর্কে জানতে পারবে। কেন ভোট হচ্ছে, এই ভোট কারা দিচ্ছে, ভোটে কারা নির্বাচিত হবেন,তাদের কাজ কি ইত্যাদি নানা প্রশ্ন তাদের মনে তাদের মনে জাগবে। সেই সাথে তারা নিজেদেরকেও বড় কিছু হওয়ার স্বপ্ন দেখবে।
ভোটে বিজয়ী হওয়ার ব্যাপারে আপনি কতটা আশাবাদী  জানতে চাওয়া হলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, বলেন, তিনি  একশত ভাগ নিশ্চিত যে, কুইন্সের মানুষ তাকে ভোট দিয়ে বিজয়ী করবে।
কুইন্স কাউন্টির জজ পদের জন্য কুইন্সবাসী কিভাবে আপনাকে মূল্যায়ন করছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সবার কাছে আমি ব্যাপক সাড়া পাচ্ছি। তারা আমাকে ব্যাপক  উৎসাহ আর সাহস যোগাচ্ছেন। বিভিন্ন সাহায্য করছে। তারা নিজেরাই ফ্লায়ার-লিফলেট তৈরী করে বিতরণ করছে। আমার জন্য অনেক ফান্ডরেইজিং করেছে। মোট কথা কমিউনিটির কাছ থেকে আমি স্বতঃস্ফূর্ত সাহায্য পাচ্ছি।
কুইন্সবাসীর উদ্দেশ্যে সোমা বলেন, আমি তাদের সাথে আছি। আগেও ছিলাম। সর্বদাই থাকব। নির্বাচনে জিতলেও আমার কোন নীতি-নৈতিকতার পরিবর্তন হবেনা, সেই আগের মতই সবার সুখ-দু:খে পাশে থাকবো।
সবশেষে সোমা বলেন, নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটির পরিধি বৃদ্ধির পাশাপাশি মূলধারার রাজনীতিতে তাদের অংশগ্রহণ ও মূল্যায়ণও বাড়ছে।
উল্লেখ্য, আগামী ২ নভেম্বর নিউইয়র্ক সিটির নির্বাচন। এতে সিটি মেয়র পদ সহ বিভিন্ন পদের জন্য সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলবে।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সাক্ষাৎকার বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়