ঢাকা, ২০২০-১২-০৪ | ১৯ অগ্রাহায়ণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

কর্মী নিয়োগে মালয়েশিয়ায় চালু হচ্ছে অনলাইন আবেদন

প্রকাশিত: ০৪:০৩, ২৯ অক্টোবর ২০২০  

মালয়েশিয়ায় আগামী ১ নভেম্বর থেকে চালু হচ্ছে স্থানীয় ও অভিবাসী কর্মী নিয়োগে অনলাইন আবেদন। সংশ্লিষ্ট একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

মহামারি করোনাভাইরাসের কারণে দেশটির অভ্যন্তরে যারা চাকরি হারিয়েছেন তাদের বেলায় অনলাইনে আবেদনের মাধ্যমে নিয়োগ দেবে বিভিন্ন প্রতিষ্ঠান। আর এই আবেদন করতে হবে www.myfuturjobs.gov.my এই ওয়েবসাইটের মাধ্যমে।

গত ২৬ অক্টোবর দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামায় মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরী এম সারাভানান এক বিবৃতিতে জানান, যেসব কোম্পানি তাদের শূন্য পদে দেশি ও বিদেশি কর্মী নিয়োগ দিতে চান ওসব কোম্পানিকে মাই ফিউচার জবস ওয়েবসাইটে তাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। তবে নিয়োগের ক্ষেত্রে অবশ্যই স্থানীয়দের অগ্রাধিকার দিয়ে বিদেশি কর্মীদের নিয়োগ দেওয়া যাবে বলে বলেছেন মানব সম্পদমন্ত্রী দাতুক এম সারাভানান।

আবেদনের ক্ষেত্রে স্থানীয়দের বেলায় ১৪ ও  ৩০ দিনের মধ্যে হতে হবে। নিয়োগকর্তারা তাদের বিজ্ঞপ্তিতে পদের নাম, বেতন, একাডেমিক যোগ্যতা বা প্রয়োজনীয় দক্ষতা ও দক্ষতার মতো তথ্য অবশ্যই মাই ফিউচার জবস ওয়েবসাইটে স্পষ্ট প্রদর্শন করতে হবে।
 
এ ছাড়া আবেদনকারীদের আবেদন গৃহীত হওয়ার পর মানবসম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধি, সামাজিক সুরক্ষা সংস্থার (সোকসো) প্রতিনিধিরা প্রার্থীদের সাক্ষাৎকার নিয়ে নিয়োগ দেবেন।
 
কর্মসংস্থান পরিষেবা এবং মাই ফিউচার জবস ওয়েবসাইট সম্পর্কিত তথ্য জানতে সংশ্লিষ্ট বিভাগের ০৩-৮০৯১ ৫৩০০ এ ফোন নম্বরে  যোগাযোগ করতেও বলা হয়েছে। 

যদি স্থানীয় কর্মী আবেদনে আগ্রহী না হন তখনই বিদেশি কর্মীদের আবেদন বিবেচনা করা হবে বলে জানিয়েছেন মানব সম্পদমন্ত্রী এম সারাভানান।

সর্বশেষ
জনপ্রিয়