ঢাকা, ২০২০-০৮-১১ | ২৬ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

করোনা রোগীর শয্যা পাশে স্বাস্থ্যের নতুন ডিজি

প্রকাশিত: ০৭:৪৭, ৩০ জুলাই ২০২০  

এই প্রথম কোভিড হাসপাতালের রোগীদের কাছে গেলেন স্বাস্থ্যের কোনও কর্মকর্তা। দায়িত্ব নেওয়ার তিনদিনের মাথায় করোনা রোগীর শয্যা পাশে গেলেন স্বাস্থ্য অধিদফতরের নবনিযুক্ত মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম।

এ সময় তিনি বলেন, চেষ্টা থাকবে সেবার মান ভালো করার। সরকারের দায়িত্বশীল কোনও কর্তা ব্যক্তির এমন পরিদর্শনে আস্বস্ত হয়েছেন রোগীরা। একইসাথে সাহস জুগিয়েছে ফ্রন্টলাইনার স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের মাঝে।

স্বাস্থ্য অধিদদফতরের মহাপরিচালকের দায়িত্ব নিয়েই করোনা রোগীর শয্যা পাশে ছুটে এলেন অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম। একজন চিকিৎসক হিসেবেই রোগী ও স্বজনদের সাথে কথা বললেন। জেনে নেন চিকিৎসা ব্যবস্থার খুঁটিনাটি। একই সাথে কথা বললেন ফ্রন্টলাইনার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গেও। মহাপরিচালককে পাশে পেয়ে সবাই কথাও বলেন মন খুলে।

রোগীরা জানান, হাসপাতালের পরিবেশ থেকে শুরু করে সবকিছুই পরিষ্কার পরিচ্ছন্ন। চিকিৎসকরাও যত্ন নিয়ে আমাদের সেবা দিচ্ছেন। 
প্রথমে হাসপাতালটির আইসোলেশন সেন্টার পরিদর্শন করেন মহাপরিচালক। ঘুরে দেখেন সেখানকার পরিবেশ ও ব্যবস্থাপনা। এরপর আসেন করোনা ওয়ার্ডে। চিকিৎসা সেবায় প্রকাশ করেন সন্তুষ্টি।

মহাপরিচালক আবুল বাশার জানান, এখানকার ব্যবস্থাপনা অনেক ভালো। রোগীরাও সেবা পাচ্ছেন ঠিক মতো।
স্বাস্থ্য বিভাগ নিয়ে সাম্প্রতিক সমালোচনা মুক্তিরও আশ্বাস দেন। প্রতিশ্রুতি দেন চিকিৎসা সেবা ঢেলে সাজানোর।
তিনি বলেন, সব কিছু যে আমি করতে পারবো, এটা বলা ঠিক না। তবে আমি চেষ্টা করবো যত দূর সম্ভব এটাকে ভালো করার। 
এদিকে হাসপাতালটির পরিচালক বললেন আগের থেকে অনেকটাই পরিপাটি ও সুশৃঙ্খল সেবা দিচ্ছে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।

এর আগে সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আকস্মিক পরিদর্শনে আসেন স্বাস্থ্য অধিদফতরের নবনিযুক্ত মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম। তার সঙ্গে ছিলেন অধিদফতরের হাসপাতাল বিভাগের প্রধান ফরিদ হোসেন মিঞা। সূত্র: সময় টিভি

সর্বশেষ
জনপ্রিয়