ঢাকা, ২০২১-০১-২১ | ৭ মাঘ,  ১৪২৭
সর্বশেষ: 
শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

করোনা ভ্যাকসিন নিচ্ছেন প্রবাসীরা আজকাল রিপোর্ট

প্রকাশিত: ০০:৩৭, ২৬ ডিসেম্বর ২০২০  


     
যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ এর ভ্যাকসিন নেয়া শুরু হয়েছে। গত ১৪ ডিসেম্বর সোমবার থেকে এ ভ্যাকসিন বাংলাদেশিরাও গ্রহণ করছেন। ভ্যাকসিন গ্রহণকারী বাংলাদেশিরা সুস্থ আছেন বলে জানা গেছে।
জানা যায়, নিউইয়র্কে বসবাসকারী প্রবাসী বাংলাদেশি চিকিৎসকদের মধ্যে মুক্তিযোদ্ধা ডা. মাসুদুল হাসান সর্বপ্রথম ভ্যাকসিন গ্রহণ করেন। নিউইয়র্কের মেট্রোপলিটান লার্নিং ইউন্সটিটিউট-এর প্রফেসর ও ডিরেক্টর ডা. মাসুদুল হাসান গত ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে ম্যানহাটানের মাউন্ট সাইনাই হাসপাতালে ফাইজারের ভ্যাকসিন নেন। একই দিন একই ভ্যাকসিন গ্রহণ করেন ক্যালিফোর্নিয়ার গ্লেনডেল মেমোরিয়াল হাসপাতাল ও প্রোভিন্স স্টেট জোসেফ হাসপাতালের ইন্টারনাল মেডিসিন ফিজিশিয়ার ডা. রবি আলম। এছাড়াও বৃহস্পতিবার এই ভ্যাকসিন গ্রহণ করেন আটলান্টায় বসবাসকারী বাংলাদেশি ফজলে খান।
কানেকটিকাট অঙ্গরাজ্যের একটি নার্সিং হোমে কর্মরত বাংলাদেশি-আমেরিকান স্বাস্থ্যকর্মী মাইশা জিলু কোভিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণ করেছেন গত শুক্রবার। তিনি ফাইজারের ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন। মাইশা একটি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি কাজ করছেন।
ভ্যাকসিন গ্রহণের পর ডা. মাসুদুল হাসান গত শুক্রবার জানান, তিনি ভালো এবং সুস্থ আছেন। এখন পর্যন্ত কোন পার্শ্ব প্রতিক্রিয়া অনুভব করেননি। ভ্যাকসিন নিয়ে মাইশা বলেন, ভয় পাওয়ার কিছু নেই। আমি ভালো আছি। কোভিড মোকাবেলায় সবাইকে ভ্যাকসিন নেয়ার আহ্বান জানান তিনি।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়