ঢাকা, ২০২০-১২-০৪ | ১৯ অগ্রাহায়ণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

করোনায় মানুষের মৃত্যুতে কাঁদলেন জো বাইডেন

প্রকাশিত: ০৩:৫২, ২১ নভেম্বর ২০২০  


আজকাল রিপোর্ট
কাঁদতে দেখা গেছে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে। তিনি যুক্তরাষ্ট্রের একটি নার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের সঙ্গে ভার্চুয়াল আলাপের সময় কেঁদে ফেলেন। ডেলওয়ারের উইলমিংটন থিয়েটার থেকে ম্যারি টারনার করোনার সময়ে নিজের এবং সহকর্মীদের অবস্থা বর্ণনার পাশাপাশি, মৃত্যুপথযাত্রী রোগীদের অসহায়ত্বের কথা তুলে ধরেন। যা শুনে নিজেকে ধরে রাখতে পারেনি বাইডেন।
নার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ম্যারি আরও বলেন, ‘মৃত্যু শয্যায় থাকা মানুষ পরিবারকে দেখতে না পেয়ে কেঁদেছে। আমি তাদের হাত ধরে রেখেছি। সেভাবেই বিদায় দিয়েছি।’ বাইডেনের সঙ্গে আলাপ করে ম্যারি বলেন, ‘এভাবেই অনেক মানুষ আইসিইউতে মারা গেছেন। আমি ভেন্টিলেটরে থাকা সহকর্মীদের যতœ নিয়েছি, যারা করোনার সঙ্গে লড়েছেন। এভাবে আমরা অসুস্থ হয়েছি, কারণ হাসপাতাল কিংবা সরকার নিরাপত্তা দেয়নি।’ ওই নার্স সিএনএনকে পরে বলেন, ‘আজ বুকটা খুব হালকা লাগছে। এতদিন বাদে কেউ আমাদের কথা শুনল।’ উল্লেখ্য, আগামী ১৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ইলেকটোরাল কলেজের বৈঠকে নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষিত হবে। তারপর ২০ জানুয়ারি পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের অভিষেক হওয়ার কথা।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়