সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৭৫

কনের পিতার উপর বোঝা চাপানো লোকেরা ‘বদযাত্রী’: আহমাদুল্লাহ

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২  

সময়ের সবথেকে আলোচিত ও জনপ্রিয় ইসলামি বক্তা শায়খ আহমাদুল্লাহ তার এক ফেসবুক স্ট্যাটাসে দেশের বিবাহ ব্যবস্থা নিয়ে কথা বলেছেন।

বুধবার দেওয়া ওই লেখায় শায়খ বলেন, মেয়েটিকে তার পিতা-মাতা খাইয়ে-পরিয়ে বড় করে, শিক্ষা-দীক্ষা দিয়ে আপনার হাতে তুলে দিয়েছেন। সেই খুশিতে আপনার উচিত সবাইকে ওয়ালিমা খাওয়ানো। 

সেটা না করে অনেকে উল্টো দর কষাকষি করে কনের পিতার ওপর কয়েকশ লোক খাওয়ানোর বোঝা চাপিয়ে দেয়, এদের বরযাত্রী বলা হলেও আদতে তারা বদযাত্রী।

শায়খ আরও লেখেন, আপনার আত্মীয় ও বন্ধু বান্ধবদের খাওয়ানোর দায়িত্ব আপনার, আপনার শ্বশুর বা ছেলের শ্বশুরের নয়। সুতরাং তাকে দিয়ে সে কাজ করানো জুলুম।

তাছাড়া নিজের আত্মীয় তথা বেহাই সাহেবের উপর জুলুম করে পুরো এলাকার কাছের দূরের সব মানুষকে খাওয়ালেন-এতে আপনার অর্জনটা কি?

অনেক সময় খাইয়েও বদনামের ভাগিদার হতে হবে। আল্লাহ আমাদের এই বদ রসমের বিরুদ্ধে সোচ্ছার হওয়ার তাউফীক দান করুন।

 

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল