বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৮৩

ওজন কমাতে ৫ সুপারফুড

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২  

ওজন কমানো কঠিন তবে অসম্ভব নয়। আপনি যদি সত্যিই ওজন কমাতে চান তাহলে ডায়েট ও ব্যায়ামের দিকে মনোযোগ দিন। সঠিক খাবার পরিমাণমতো খেলে স্বাস্থ্যসম্মত উপায়ে ওজন কমানো সম্ভব।

কিছু সুপারফুড রয়েছে ওজন কমানোর ডায়েটে রাখতে পারেন-

মাখানা: চায়ের সঙ্গে জনপ্রিয় একটি স্নেকস এটি। এতে ক্যালরির পরিমাণ খু্বই কম। এটি বিপাকের উন্নতি ঘটায়। এটি লিভারের ডিটক্সিফাইংয়ে প্রভাব ফেলে যা বাড়তি চর্বি ঝরাতে সহায়তা করে।

হলুদ: নিয়মিত হলুদ চা খেতে পাকস্থলিতে পিত্ত উৎপাদনে সহায়ত করে। দৈনন্দিন  ডায়েটে হলুদ রাখলে দ্রুত ওজন কমাতে সহায়তা করবে।

পেয়ারা: এতে পর্যাপ্ত ভিটামিন সি রয়েছে। যাদের শরীরে ভিটামিন সির ঘাটতি রয়েছে তাদের চর্বি কমাতে বাধাগ্রস্ত হতে পারে। পেয়ারা খেলে ক্ষুধা নিয়ন্ত্রণে থাকে এবং খাবারের পর তৃপ্তি দেয়।

মিষ্টি আলু: খেতে সুস্বাদু এবং পুষ্টিতে ভরপুর। এটি অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন যেমন- এ, সি, বি এবং ম্যাঙ্গানিজে ভরপুর। এতে ফাইবারের পরিমাণ বেশি থাকায় দীর্ঘক্ষণ ক্ষুধা নিয়ন্ত্রণে রাখে যা ওজন কমাতে ও চর্বি ঝরাতে সহায়ক।

আখরোট: এই সুপারফুড ওজন কমাতে চমৎকার কাজ করে। অ্যান্টিঅক্সিডেন্ট ও ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডে সমৃদ্ধ এই খাবার ক্ষুধা নিয়ন্ত্রণে চমৎকার কাজ করে। এটি হৃদরোগের ঝুঁকি কমায় এবং হা্র্টকে রাখে সুস্থ। এটি চর্বি কমাতে সহায়তা করে এবং শরীরের জন্য স্বাস্থ্যকর ওজন প্রমোট করে।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল