ঢাকা, ২০২১-০৫-০৭ | ২৪ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

সিটি মেয়র নির্বাচন

এরিক ‘ভাই’ স্লোগান দিচ্ছেন বাংলাদেশিরা

প্রকাশিত: ০২:৪৩, ১ মে ২০২১  



আজকাল রিপোর্ট
 
 
আগামী ২২ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে নিউইয়র্ক সিটির মেয়র নির্বাচন। এই নির্বাচনে সিটির মেয়র পদে এরিক এডামসকে সমর্থন জানিয়েছে বাংলাদেশি কমিউনিটি। আনুষ্ঠানিকভাবে এই সমর্থন জানাতে গত ২৫ এপ্রিল  জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এক অনুষ্ঠানের আয়োজন করে ‘রাইজ আপ নিউইয়র্ক’ নামক একটি গ্রুপ। সেখানে প্রায় ৮০ জন কমিউনিটি লিডার উপস্থিত ছিলেন।
সিটির মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এই মুহূর্তে যারা মাঠে নেমেছেন তাদের মধ্যে ঢের এগিয়ে আছেন এরিক এডামস। বেশ জোরেশোরেই প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি। শুধু বাংলাদেশি কমিউনিটি নয়, ইতোমধ্যেই বিভিন্ন অর্থনৈতিক, নৃতাত্ত্বিক এবং ধর্মীয় সম্প্রদায়ের সমর্থন আদায়ে সক্ষম হয়েছেন তিনি।
এরিক এডামস জন্মগ্রহণ করেছেন নিউইয়র্কে। কোনো ধনী পরিবারে তার জন্ম হয়নি। পড়াশোনা শেষে ২০ বছরেরও বেশি সময় ধরে দায়িত্ব পালন করেছেন নিউইয়র্ক পুলিশ বিভাগে (এনওয়াইপিডি)। মেধার স্বাক্ষর রেখে সেখানে ক্যাপ্টেন পদে উন্নীত হয়েছিলেন।   
এনওয়াইপিডি থেকে অবসর গ্রহণের পর ব্রুকলিন থেকে স্টেট সিনেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরপর ২০১৩ সাল থেকে এখন পর্যন্ত টানা দায়িত্ব পালন করে যাচ্ছেন ব্রুকলিন বরো প্রেসিডেন্ট হিসেবে। এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মাঠে নেমেছেন তিনি।
অনুষ্ঠানে ‘রাইজ আপ নিউইয়র্ক’-এর অন্যতম সহ-প্রতিষ্ঠাতা শামসুল হক তার বক্তব্যে বলেন, এরিক এডামস একজন প্রতিভাবান নেতা, অভিজ্ঞ পেশাদার এবং সত্যিকারের নিউইয়র্কার। ফৌজদারি বিচার ব্যবস্থার প্রয়োজনীয় সংস্কারে তার যে জ্ঞান ও অভিজ্ঞতা রয়েছে, তা নিউইয়র্ক সিটিকে সুরক্ষিত রাখতে খুবই কাজে দেবে।
শামসুল হক যখন এই বক্তব্য দিচ্ছেন, তখন সেখানে উপস্থিত কমিউনিটি লিডাররা ‘আমার ভাই তোমার ভাই, এরিক ভাই, এরিক ভাই’ বলে স্লোগান তোলে।
এ সময় নিজেকে বাংলাদেশিদের ‘পুরনো বন্ধু’ আখ্যা দিয়ে এরিক এডামস তার বক্তব্যে বলেন, আমি শ্রমজীবী মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছি, ভবিষ্যতেও করবো। প্রাপ্ত বয়স্কদের আরও ভালো মজুরি, আরও সাশ্রয়ী মূল্যের আবাসন, স্বাস্থ্যসেবা এবং রাস্তায় নিরাপদ চলাফেরা নিশ্চিত করার চেষ্টা করবো।
কমিউনিটি নেতা জুহায়েব চৌধুরী বলেন, আসন্ন নিউইয়র্ক সিটি মেয়র নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে। ব্যবধান গড়ে দিতে পারেন মাত্র কয়েক হাজার ভোটার। যদি মুসলিম কমিউনিটি বিশেষ করে বাংলাদেশি কমিউনিটি এরিক এডামসকে ভোট দেন তাহলে তিনি জিতে যাবেন বলে আমার দৃঢ় বিশ্বাস। তাই এরিককে সমর্থন করার জন্য সকল বাংলাদেশির কাছে বিনীত অনুরোধ জানাই।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক কংগ্রেসনাল প্রার্থী মিজানুর চৌধুরী, কমিউনিটি নেতা ব্যবসায়ী শাহ নেওয়াজ, খায়রুল ইসলাম খোকন প্রমুখ।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়