ঢাকা, ২০২০-০৯-২৩ | ৭ আশ্বিন,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

এবার করোনাজয়ীর প্লাজমা সংগ্ৰহ করে চড়া দামে বিক্রি (ভিডিও)

প্রকাশিত: ০৩:০৬, ৯ আগস্ট ২০২০   আপডেট: ০৩:০৭, ৯ আগস্ট ২০২০

করোনা জয়ীদের কাছ থেকে প্লাজমা সংগ্ৰহ করে চড়া দামে বিক্রির সময় একজনকে আটক করেছে পুলিশ। শনিবার (০৮ আগস্ট) দুপুরে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে প্লাজমা নিতে গেলে তাকে আটক করা হয়। পুলিশ জানায়, প্রাথমিকভাবে কয়েকজনের কাছে প্লাজমা বিক্রির কথা জানিয়েছে আটক আহসানুল ফরিদ।

মহামারির মধ্যে গুরুতর রোগীদের করোনা থেকে সেরে উঠতে প্রয়োজন পরে করোনা জয়ীর অ্যান্টিবডি সমৃদ্ধ রক্তরস বা প্লাজমা। আর সেই প্লাজমা স্বেচ্ছায় সংগ্রহ করে দেয়ার নামে অনলাইনে শুরু হয়েছে প্লাজমা বাণিজ্য।

একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত জাহিদুর রহমানের বাবা স্কয়ার করোনা আক্রান্ত হয়ে ভর্তি থাকায় তিনিও প্লাজমা সন্ধান করছিলেন। একটি অনলাইন পেজে নাম্বার পেয়ে যোগাযোগ করেন আহসানুল ফরীদের সঙ্গে। কথা হয় এক ব্যাগ প্লাজমা দিবেন বিনিময়ে দিতে হবে ১৫ হাজার টাকা। 

ভুক্তভোগী জানান, ওনি আমার সাথে যোগাযোগ করেন। বলেছেন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে রয়েছে। এটার প্রসেসিংয়ে ১২ হাজারের টাকা বেশি লাগবে।

দেশে হাসপাতালগুলোর মধ্যে রোগীদের প্লাজমা সংগ্রহে সবচেয়ে কম খরচ পরে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। শনিবার দুপুরে এই হাসপাতাল থেকে মাত্র ৩ হাজার টাকায় প্লাজমা নিয়ে ১৫ হাজারে বিক্রির সময় হাতে নাতে আহসানুল ফরিদকে আটক করে পুলিশ। হাসপাতাল সংশ্লিষ্টরা জানান এর আগেও হাসপাতাল থেকে দুইবার প্লাজমা নিয়েছে ফরিদ।

শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ব্লাড ট্রান্সফিউশ বিভাগের সহকারী ডা. আশরাফ হক বলেন, মোবাইল ফোনে বিভিন্নভাবে কথা বলে প্লাজমা নিয়েছেন। পরে যে হাসপাতালে ঠিকানা দিয়েছেন, সেখানে যোগাযোগ করা হয়। পরে জানা যায়, তিনি ব্যবসায়ের জন্য এটি চালু করেছেন।

এদিকে, এ ঘটনায় শাহবাগ থানায় একটি প্রতারণা মামলা করা হয়েছে। ডিএমপি রমনা জোনের সহকারী কমিশনার এস এ শামীম বলেন, সে (ফরিদ) এখন পর্যন্ত দুই জনের জন্য প্লাজমা নিয়েছেন। এবং বেশি টাকা নিয়েছেন; সেটা স্বীকার করেছেন। তবে, এর আগে কতজনের সাথে করেছেন সেটি স্বীকার করেননি। পুলিশ জানায়, এ ধরনের প্রতারককে ধরতে জনগণকেও এগিয়ে আসতে হবে।
সূত্র-সময়.টিভি

সর্বশেষ
জনপ্রিয়