ঢাকা, ২০২১-০৩-০৩ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

এনজিওগ্রামের পর সৌরভের বুকে বসানো হতে পারে স্টেন্ট

প্রকাশিত: ০২:৩৮, ২৮ জানুয়ারি ২০২১  

সৌরভ গাঙ্গুলির বুকে পুনরায় স্টেন্ট বসানো হতে পারে। তবে তা নির্ভর করছে শারীরিক পরীক্ষা এনজিওগ্রাম রিপোর্টের ওপর। বুধবার (২৭ জানুয়ারি) বুকে ব্যথা অনুভব করার পর বিসিসিআই সভাপতিকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইতোমধ্যে তার ইকো কার্ডিয়োগ্রাম ও ইসিজি করা হয়েছে। ভারতীয় গণমাধ্যমের বরাত দিয়ে বলা হয়েছে, বিষয়টি গুরুতর নয়। বৃহস্পতিবার তার এনজিওগ্রাম ও রক্ত পরীক্ষা করা হবে। কবে তার বুকে স্টেন্ট বসানো হবে, সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে। পারিবারিক সূত্রে জানা গেছে, সৌরভকে দেখতে পুনরায় কলকাতায় আসতে পারেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি।

বিশিষ্ট চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু ও সরোজ মণ্ডলের তত্ত্বাবধানেই সৌরভ গাঙ্গুলির চিকিৎসা চলছে। বৃহস্পতিবার দেবী শেঠির আসার সম্ভাবনা রয়েছে। তিনি সৌরভের শারীরিক পরীক্ষার রিপোর্ট দেখতে আসবেন বলে তার পরিবারের বরাত দিয়ে একাধিক গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছেন। চিকিৎসক আফতাব খান বলেন, ‘‌সৌরভের শারীরিক পরীক্ষা খতিয়ে দেখার পর তার বুকে স্টেন্ট বসানো হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে তার গুরুতর কিছু হয়নি।’

হাসপাতাল সূত্রে খবর, এদিন বিকেলে হালকা খাবার খেয়েছেন সৌরভ। স্যুপ জাতীয় খাবারই তাকে দেয়া হচ্ছে। গত ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় হঠাৎ মাথা ঘুরে পড়ে যান সৌরভ। বুকে যন্ত্রণা অনুভব করায় আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন বিসিসিআই সভাপতিকে। পরীক্ষা করে দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। তখনই বুকে একটি স্টেন্ট বসানো হয়েছিল।

তখন তাকে দেখতে এসেছিলেন দেবী শেঠি। তখনই তিনি জানিয়েছিলেন, দু’সপ্তাহ পর শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখা হবে। তারপর বাকি দু’টি স্টেন্ট বসানোর প্রয়োজন রয়েছে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সর্বশেষ
জনপ্রিয়