ঢাকা, ২০২০-০৮-১০ | ২৬ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

করোনায় আবারো মৃত্যুর মিছিল

একদিনে ১৫শ মৃত্যু : আক্রান্ত ৬৭ হাজার

প্রকাশিত: ০৬:০৫, ৩১ জুলাই ২০২০  



আজকাল রিপোর্ট
করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না যুক্তরাষ্ট্রে। সবশেষ ২৪ ঘণ্টায় প্রায় দেড় হাজার মানুষের মৃত্যু হয়েছে, যা গত আড়াই মাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার একদিনে ৬৬ হাজার ৯২১ জন মানুষ আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১ হাজার ৪৮৫ জন। এরআগে গত মঙ্গলবার মারা গেছেন ১ হাজার ৫৯২ জন। সপ্তাহের এই দিনে মৃত্যুর এই সংখ্যা একদিনের হিসেবে গত আড়াই মাসের মধ্যে সর্বোচ্চ।
এ নিয়ে দেশটিতে করোনায় মোট প্রাণহানির সংখ্যা এক লাখ ৫৩ হাজার ৮৪০ জন। মৃত্যু ও আক্রান্তের বৈশ্বিক তালিকায় অনেক আগে থেকেই শীর্ষে যুক্তরাষ্ট্র। মোট আক্রান্ত বেড়ে ৪৫ লাখ ৬৮ হাজার ৩৭ জনে দাঁড়িয়েেেছ। যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক-চতুর্থাংশ।
আন্তর্জাতিক উপাত্ত বিশ্লেষক প্রতিষ্ঠান ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত-মৃত্যুর সংখ্যাটা আরও বেশি।
আক্রান্ত-মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। আক্রান্ত ২৪ লাখ ৮৪ হাজার ছাড়িয়েছে; এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৬০০ মানুষের।
ভারত আক্রান্তের তালিকায় আছে তৃতীয়স্থানে, ১৫ লাখ ৩২ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর তালিকায় বাংলাদেশ আছে ষোলতম স্থানে। এখন পর্যন্ত আত্রান্ত হয়েছেন ২ লাখ ৩২ হাজার ১৯৪ জন। মারা গেছেন ৩ হাজার ৩৫ জন।
বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ১ কোটি ৬৮ লাখ ছাড়িয়েছে। এর মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৩ হাজার মানুষের। সুস্থদের সংখ্যা ১ কোটি ৪ লাখ ৫৬ হাজার ছাড়িয়েছে।
গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে বিস্তার ঘটিয়েছে। এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 

সর্বশেষ
জনপ্রিয়