সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
১০২

উপার্জন করা যাবে ইউটিউব শর্টসে

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩  

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম ইউটিউবের ছোট ভিডিও ফিচার শর্টস সম্প্রতিক সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও তৈরি করে এই মাধ্যমটিতে বিনিময় করা যায় সহজেই। আগামী ফেব্রুয়ারি মাস থেকে এই শর্টস ভিডিওতে দেখানো বিজ্ঞাপন থেকে আয়ের নির্দিষ্ট অংশ পাবেন ভিডিওর নির্মাতারা।
এ কারণে শর্টস ভিডিও নির্মাতাদের জন্য আলাদা মনিটাইজেশন প্রোগ্রাম চালু করতে যাচ্ছে ইউটিউব। ফলে এর মাধ্যমে ইউটিউবের সাধারণ ভিডিওর পাশাপাশি শর্টস ভিডিও তৈরি করে আলাদাভাবে আয় করা যাবে।

এক ব্লগ বার্তায় ভিডিও ইউটিউব জানিয়েছে, নির্মাতারা যেদিন থেকে এ সুবিধার যোগ্য হবেন, সেদিন থেকেই শর্টস ভিডিওতে দেখানো বিজ্ঞাপনের নির্দিষ্ট অংশ আয় করতে পারবেন। অবশ্য আগেই ইউটিউব জানিয়েছিল শর্টস বিজ্ঞাপন থেকে আয়ের ৪৫ শতাংশ পাবেন ভিডিওর নির্মাতারা। তবে এ জন্য অবশ্যই ইউটিউবের নতুন পার্টনার প্রোগ্রামের সঙ্গে যুক্ত হতে হবে শর্টস ভিডিও নির্মাতাদের।

শর্ত অনুযায়ী, শর্টস ভিডিও থেকে আয়ের জন্য অবশ্যই চ্যানেলে কমপক্ষে এক হাজার গ্রাহক বা সাবস্ক্রাইবার থাকতে হবে। শুধু তাই নয়, এক বছরের মধ্যে চ্যানেলে থাকা ভিডিওগুলো দেখার সময় কমপক্ষে চার হাজার ঘণ্টা হতে হবে। নতুন এ সুবিধা চালু হলে ইউটিউব শর্টস ব্যবহারকারীর সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর