বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
২৮

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ১৬২

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ভূমিকম্পে নিহত বেড়ে দাঁড়িয়েছে ১৬২ জন। এছাড়া আরও শতাধিক মানুষ আহত হয়েছেন। আঞ্চলিক গভর্নর রিদওয়ান কামিল সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

এর আগে সোমবার (২১ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১২টা ২১ মিনিটে ইন্দোনেশিয়ায় আঘাত হানে ৫ দশমিক ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ভূমিকম্পে আহত বহু মানুষকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আবার অনেককে চিকিৎসা দেওয়া হচ্ছে হাসপাতালের বাইরে।


এছাড়া ধসেপড়া ভবনের নিচে আটকে থাকা মানুষদের বাঁচানোর জন্য উদ্ধারকারীরা রাতেও কাজ করছেন।

জাভার গভর্নর জানান, ভূমিকম্পে এক হাজার লোক তাদের থাকার জায়গা হারিয়েছেন। দুই হাজারের বেশি বাড়িঘর ভেঙ্গে গেছে।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) তথ্যমতে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল সিয়ানজুর এলাকা থেকে ১৮ কিলোমিটার দূরে এবং কেন্দ্র ছিল ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর