ঢাকা, ২০২১-০৩-০৩ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

আড়ম্বরপূর্ণ বিদায় চেয়েছিলেন ট্রাম্প

প্রকাশিত: ০৭:৩২, ২০ জানুয়ারি ২০২১  

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে একদিকে জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানের প্রস্তুতি চলছে, অন্যদিকে বিদায় নেওয়ার প্রস্তুতি শেষ করছেন ডোনাল্ড ট্রাম্প। বুধবার সকালেই মেরিল্যান্ডের একটি সামরিক বিমানঘাঁটিতে এ বিদায় অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনা করা হয়েছে। ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের যখন অভিষেক অনুষ্ঠান হবে, তার অন্তত চার ঘণ্টা আগেই হোয়াইট হাউস ছেড়ে যাচ্ছেন ট্রাম্প। মার্কিন ইতিহাসে এই প্রথম উত্তরসূরির শপথ অনুষ্ঠানে থাকছেন না বিদায়ী কোনো প্রেসিডেন্ট।

মার্কিন বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প জাঁকজমকপূর্ণ আয়োজনে বিদায় নিতে চেয়েছিলেন। সেই আয়োজনে সামরিক কুচকাওয়াজ, সশস্ত্র বাহিনীর নানা আয়োজন, সমর্থকদের বিশাল জমায়েত, প্রশাসনের বর্তমান ও সাবেক কর্মীদের উপস্থিতির পাশাপাশি লালগালিচা সংবর্ধনা চেয়েছিলেন তিনি। কিন্তু মার্কিন ইতিহাসে একমাত্র প্রেসিডেন্ট হিসেবে দুবার অভিশংসিত হওয়া ট্রাম্পের জন্য তেমন আয়োজন থাকছে না, এটা অনেকটা নিশ্চিত।

মেরিল্যান্ডে অ্যান্ড্রুজ ঘাঁটিতে বুধবার সকাল আটটায় বিদায় অনুষ্ঠানের আয়োজন করেছে হোয়াইট হাউস। ট্রাম্পকে শেষবারের মতো এয়ারফোর্স ওয়ানের উড়োজাহাজ হোয়াইট হাউস থেকে উড়িয়ে নিয়ে যাবে সেই ঘাঁটিতে। ইতিমধ্যে সেই বিদায়ী অনুষ্ঠানের জন্য অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণপত্রে অতিথিদের আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, লেজার পয়েন্টার বা খেলনা পিস্তলের মতো কোনো জিনিস সঙ্গে নিতে নিষেধ করা হয়েছে।

বিদায় অনুষ্ঠান শেষে ট্রাম্প ফ্লোরিডা অঙ্গরাজ্যের পাম বিচে যাবেন। সেখানে তাঁর মার-এ-লাগো রিসোর্টে তিনি শুরু করবেন পরবর্তী জীবন। হোয়াইট হাউসে বর্তমানে কর্মরত বেশ কয়েকজন সহকারীও ওই রিসোর্টে তাঁর জন্য কাজ করবেন বলে জানা গেছে।

মার্কিন কিছু সংবাদমাধ্যম বলছে, ট্রাম্পের বিদায় অনুষ্ঠানে ২১ বার তোপধ্বনির মাধ্যমে তাঁকে সম্মান জানানো হতে পারে।

সর্বশেষ
জনপ্রিয়