ঢাকা, ২০২০-১২-০৪ | ১৯ অগ্রাহায়ণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

ঈদে মিলাদুন্নবী পালন

আহলুল বাইত মসজিদের ১২ দিনের কর্মসূচি সম্পন্ন

প্রকাশিত: ০৪:৫৪, ৭ নভেম্বর ২০২০  



আজকাল রিপোর্ট
পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আহলুল বাইত মিশন ও মসজিদের ১২ দিনব্যাপী কর্মসূচি গত বুধবার সম্পন্ন  হয়েছে। এদিন বাদ এশা থেকে শুরু হওয়া মাহফিলে আশিক এ রাসূলদের ঢল নামে। ইমাম খতীব মুফতী সাইয়েদ মুহাম্মদ আনসারুল করিমের কুরআন ও সুন্নাহর আলোকে রূহানী বয়ান, সানী ইমাম হাফিজ টিপু রহমানের তিলাওয়াত ছিল প্রতিদিনের আকর্ষণ। দারুল কুরআন একাডেমির পরিচালক হাফিজ মওলানা কাওসার আহমেদের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয় কুরআন শরীফের এবং দুরুদ শরীফের খতম সমূহ।
ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মিনহাজুল কুরআন ইউএসএ’ র সভাপতি সাইয়েদ খাজা উমাযের হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  আহলে সুন্নাত ওয়াল জামাতের ট্রাস্টি বোর্ডের সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস আহমেদ, ওয়ালস্ট্রিট এলাকার মসজিদের প্রেসিডেন্ট প্রেসিডেন্ট সাইয়েদ শওকত আলী, পাকিস্তান থেকে আগত হাফিজ কারি মুহাম্মদ আলী সারোয়ারদি এবং খাদিম কমিটির সদস্যসহ আহলুল বাইতের শুভাকাঙ্খীগণ। শুভেচ্ছা বক্তব্য দেন আহলুল বাইত মিশনের প্রেসিডেন্ট জনাব জুয়েল চৌধূরী, ভাইস প্রেসিডেন্ট জনাব নূরুল ইসলাম।
মাহফিল শেষে বিশেষ মিলাদ, ফাতিহা, ও সমগ্র মানব জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।
আহলুল বাইত মসজিদের সকল কর্মকান্ডে অঙ্ক নেওয়ার জন্য এবং সহযোগিতা করার জন্য সকলের প্রতি  আহ্বান জানানো হয়। উপস্থিতি সবার মাঝে উপহার, প্রাইজ, তাবারুক বিতরণ করা হয়।
মাহফিল সফল করতে খাদিম কমিটির সদস্য জুয়েল চৌধূরী, সাইকত আনোয়ার, সাইয়েদ আশরাফ আলী, মুহাম্মদ ফখরুদ্দিন ঠাকুর, ইস্কান্দর, সাইফুল মজীদ বাবু, নূরুল ইসলাম, তাজিমুদ্দিন ও হেলাল খান অক্লান্ত পরিশ্রম করেন ।
বার দিন ব্যাপী এই মীলাদুন্নবী মাহফিলে যে সব বিষয়ের উপর সারগর্ভ আলোচনা হয়েছে সেগুলি হচ্ছে,  পবিত্র মীলাদ শরীফের রূহানী সুচনা নুরে মুহাম্মদী (স) এর সৃষ্টি, মহান আল¬াহ তা’লা আপন ভালবাসায় নিজেকে প্রকাশ করনার্থে তার প্রিয় হাবীবকে সৃস্টি করে নুরের আবেশে মহান সম্মানে তাকে অভিশিক্ত করেন। নুরে হাবীব (স)অনন্ত কাল ধরে আল্ল¬াহর আরশে আজীমে চারিপাশে মহান রবের তাওয়াফ সহ ইবাদত গুনগানে রত ছিলেন। পরবর্তীতে আল্ল¬াহ রাব্বুল সমস্ত সৃষ্টির সুচনা করেন সেই নুরের উসিলায়। আলমে আরওয়াহতে নবীদের রূহ সমভিব্যাহারে হাবীবের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেন মাহফিলে সব নবী রাসুলদের থেকে এ ব্যাপারে ওয়াদা নিয়ে। আর নবী করীম (স) এ ফিজিক্যাল মীলাদ সংগঠিত হয় মা আমীনার গৃহে প্রসিদ্ধমতে ৫৭০ খৃস্টাব্দের মাহে রবিউল আউয়াল এর বার তারিখ সোম বারে সূবহ্ সাদিকের সময়, যা ছিল মানব ইতিহাসের সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা। জন্ম লগ্নেই মহা অলৌকিক কার্যাবলী বা প্রচুর মুজেযা সংঘটিত হয় যা বিস্তারিত ভাবে আলোচিত হয়। মীলাদ কেন আমাদের জীবনে গুরুত্ব পূর্ণ কেন মীলাদ করা ফিতনায় টইটুম্বুর এ সময়ে একান্ত গুরুত¦পূর্ণ তা আলোচিত হয় বিশদভাবে। আগামী প্রজন্মের জন্য সুন্দর আগামী তৈরীতে মীলাদ শরীফ কিভাবে আমাদের আর্থ সামাজিক উন্নয়নে ভুমিকা রাখতে পাওে তা নিয়ে আলোচনা হয়।  কোভিড পরিস্থিতি সহ সব মুসিবত থেকে মুক্তি পাওয়ার জন্যও মীলাদ এক রক্ষা কবচের ভুমিকা পালন করতে পারে এবং এ জন্য আমাদের করনীয় নিরূপিত হয়।
প্রতিদিনই জিকির দরূদ মীলাদ শরীফ সহ বিশ্ব মানবতার সহ সবার জন্য দোআ করা হয় ও তাবারক বিতরন করা হয়। আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন মসজিদে খাদরার ইমাম খতীব হাফিজ মাওলানা কুদসী মিজবাহি এবং ওজন পার্ক মসজিদের ইমাম মাওলানা বুরহান উদ্দিন।

 

সর্বশেষ
জনপ্রিয়