সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৭৯

রোববার বিশ্বকাপের ফাইনাল

আর্জেন্টিনার মুখোমুখি ফ্রান্স

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২  



আজকাল ডেস্কআগামী রোববার অনুষ্ঠিত হচ্ছে কাতার বিশ্বকাপের ফাইনাল। ফাইনালে মুখোমুখি হচ্ছে ফ্রান্স ও আর্জেন্টিনা। সেমিফাইনালে মরক্কোকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠে এসেছে ফ্রান্স। নিজেদের তৃতীয় শিরোপা ঘরে তোলার লড়াইয়ে ১৮ ডিসেম্বও রোববার বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হবে দুর্দান্ত ফর্মে থাকা আর্জেন্টিনার। সেখানে দেখা যাবে মেসি ও এমবাপ্পের লড়াই।  
মেসি– ও এমবাপ্পে দুজনেই পিএসজিতে সতীর্থ। তবে রোববার বিশ্বকাপের ফাইনালে দুজনেই তা ভুলে যাবেন। নিজ নিজ দেশের হয়ে নিজেদের সেরাটা ঢেলে দেবেন দুই তারকা।
বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট। আর কাতার বিশ্বকাপের নকআউট পর্ব থেকেই গোল্ডেন বুট জয়ের দিকে পা দিয়ে রেখেছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত তার গোলের সংখ্যা ৫।
এটিই চলতি বিশ্বকাপে কোনো ফুটবলারের করা সর্বোচ্চ গোল, তবে এ দাবিদার এককভাবে মেসি নন। ফরাসি তারকা এমবাপ্পেও গোল্ডেন বুটের আরেক দাবিদার। এখন পর্যন্ত তার গোলসংখ্যাও পাঁচ। ফাইনালে তার লড়াইটা হবে শিরোপা জয়ের পাশাপাশি মেসির কাছ থেকে গোল্ডেন বুট কেড়ে নেওয়ারও লড়াই।
এদিকে আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনালের রেফারির নাম ঘোষণা করেছে ফিফা। বৃহস্পতিবার এক বিবৃতিতে ফিফা জানিয়েছে আগামী রোববারের ফাইনালে ম্যাচ পরিচালনা করবেন পোল্যান্ডের সিমন মার্চিনিয়াক। ৪১ বছর বয়সী মার্চিনিয়াক এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা ও ফ্রান্স দুই দলেরই ম্যাচ পরিচালনা করেছেন। শেষ ষোলোতে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ও গ্রুপ পর্বে ফ্রান্স-ডেনমার্ক ম্যাচে রেফারি ছিলেন এই পোলিশ। ফাইনালে মার্চিনিয়াকের সহকারী হিসেবে থাকবেন তাঁর স্বদেশি পাভেল সোকোলনিৎসকি ও তমাস লিস্তকিয়েভিচ।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল