ঢাকা, ২০২১-০১-২১ | ৭ মাঘ,  ১৪২৭
সর্বশেষ: 
শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

আইন-সভায় নিয়োগ পেলেন ইমাম ইয়াসির

প্রকাশিত: ০৫:২৪, ১৯ ডিসেম্বর ২০২০  


আজকাল রিপোার্ট
ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের আইন সভায় প্রথমবারের মতো নিয়োগ পেয়েছেন একজন ইমাম। এ নিয়োগে প্রথম ইতিহাস গড়ে মার্কিন রাজ্যসভার সেই সম্মানজনক পদে আসীন হয়ে অনন্য নজির গড়লেন মোহাম্মদ ইয়াসির খান। ক্যালিফোর্নিয়া রাজ্যসভার স্পিকার অ্যান্থনি রেন্ডন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, গত ৭ ডিসেম্বর রাজ্যসভার প্রথম ইমাম হিসেবে ইয়াসির খানকে নিয়োগ দেওয়া হয়েছে।
অ্যান্থনি রেন্ডন বলেন, ইমাম ইয়াসির খান ক্যালিফোর্নিয়ার ক্রমবর্ধমান বৈচিত্র্যের প্রতিনিধিত্ব করছেন। আমি আমার জেলায় মুসলিম সম্প্রদায়ের বৃদ্ধি দেখেছি এবং ধর্মীয় ও নাগরিক উভয় নেতাদের ঘনিষ্ঠ হয়েছি। তাদের মতো ইয়াসির খানও ক্যালিফোর্নিয়ার আধ্যাত্মিক এবং নাগরিক প্রাণশক্তিতে অবদান রাখার প্রবল ইচ্ছা পোষণ করেন। তিনি ইতোমধ্যে বিভিন্ন উপায়ে সেটি করেছেনও।
ইয়াসির খান গত ছয় বছর স্থানীয় কাউন্টি কারাগার, শেরিফ অফিস ও বিভিন্ন হাসপাতালে ইমাম হিসেবে কাজ করেছেন। প্রতিষ্ঠা করেছেন আল-মিসবাহ নামে একটি অলাভজনক সংস্থা।
আল-মিসবাহ স্যাক্রামেন্টো ফুড ব্যাংকের সঙ্গে যৌথভাবে ক্যালিফোর্নিয়ার রাজধানীতে খাদ্য বিতরণের কাজ করছে। সংস্থাটি স্বল্প আয়ের পরিবারগুলোকে সচ্ছল করতে গাড়ি দিয়েও সাহায্য করে থাকে।
ক্যালিফোর্নিয়ার রাজ্যসভায় প্রথম ইমাম হিসেবে নিয়োগ প্রসঙ্গে ইয়াসির খান বলেন, আল্লাহ আমাকে এখানে এনেছেন এবং আমি এই ভূমিকায় নির্বাচিত হওয়ায় অত্যন্ত সম্মানিত ও কৃতজ্ঞ। আশা করি, এটি দেশের অন্য ইমাম ও ইসলামী নেতাদের পদপ্রাপ্তির একটি পদক্ষেপ হবে।
রাজ্যসভায় ইমামের কাজ মূলত প্রতিটি অধিবেশন শুরুর আগে দোয়া পাঠ করা। তবে ইয়াসির খানের আশা, এটি মুসলিমদের অন্য সম্প্রদায়গুলোর আরও কাছাকাছি আসার সুযোগ করে দেবে।
কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনসের (সিএআইআর) স্থানীয় নির্বাহী পরিচালক বাসিম এলকারা বলেন, আমেরিকান মুসলিমরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ, এই নিয়োগ সেটারই বার্তা। ট্রাম্প প্রশাসনের অধীনে গত চার বছরে মুসলিমরা এত ঘৃণার সম্মুখীন হওয়া সত্ত্বেও আমাদের সম্প্রদায় দৃঢ় রয়েছে এবং সমাজে সব দিক থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

 

সর্বশেষ
জনপ্রিয়