ঢাকা, ২০২১-০৩-০৩ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

আইনগত ব্যবস্থা নেবে যুক্তরাষ্ট্র আ. লীগ আল জাজিরা অফিস ও জাতিসংঘে

প্রকাশিত: ০৩:২১, ১৩ ফেব্রুয়ারি ২০২১  


আজকাল রিপোর্ট
 
আল জাজিরার ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শীর্ষক প্রতিবেদনটিতে বাংলাদেশ সরকার ও সেনাবাহিনী সম্পর্কে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমূলক সংবাদ প্রচার করা হয়েছে অভিযোগ করে এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। গত ৫ ফেব্রুয়ারী নিউইয়র্ক সিটির ম্যানহাটানে আল জাজিরার ব্যুরো অফিস এবং জাতিসংঘ সদর দপ্তরের সামনে দলের পক্ষ থেকে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন হয়। সমাবেশে ‘আল জাজিরা’ কে সন্ত্রাসী ও জঙ্গি সংগঠনের পৃষ্ঠপোষক আখ্যায়িত করে বাংলাদেশে এর সম্প্রচার নিষিদ্ধ করার দাবি জানানো হয়। এছাড়াও আল জাজিরার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে জানানো হয়।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ-এর নেতৃত্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরা প্রথমে ম্যানহাটনে আল জাজিরা’র কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন। সমাবশে সভাপতিত্ব করেন ড. সিদ্দিকুর রহমান। আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে সংগঠনের প্রচার সম্পাদক দুলাল মিয়া এনাম, প্রবাসী কল্যাণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দেওয়ান বজলুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
এরপর তারা ফার্স্ট এভিনিউতে জাতিসংঘ সদর দপ্তরের সামনে আয়োজিত সমাবেশে মিলিত হন। প্রচন্ড ঠান্ডায় ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে অন্যান্যের মধ্যে আব্দুস সামাদ আজাদ সহ প্রচার সম্পাদক দুলাল মিয়া এনাম, প্রবাসী কল্যাণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দেওয়ান বজলুর রহমান, কার্যকরী সদস্য শাহানারা রহমান, মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর মাখন, কানেকটিকাট আওয়ামী লীগের সভাপতি জিহাদুল ইসলাম ও সাধারণ সম্পাদক হুমায়ূন চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সাবেক কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জেড. এ জয়, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এবাদুল হক, যুগ্ম সম্পাদক সৈয়দ গোলাম কিবরিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুক্তরাষ্ট্র শাখার সাংগঠনিক সম্পাদক কামাল হাসান রাকিব, প্রচার সম্পাদক সাইফুল আলম প্রমুখ বক্তব্য রাখেন বলে দলীয় সূত্রে জানান হয়েছে।  
সমাবেশে দুটিতে ড. সিদ্দিকুর রহমান আল জাজিরার প্রতিবেদনের তীব্র নিন্দা জানিয়ে বলেন, আওয়ামী লীগ সরকার ও সেনাবাহিনীর বিরুদ্ধে আল জাজিরার প্রতিবেদন উদ্দেশ্যমূলক, ভিত্তিহীন ও ষড়যন্ত্রের অংশ। এই প্রতিবেদন আমরা প্রত্যখ্যান করছি। তিনি বলেন, মহামারী করোনা সংকট মোকাবিলায় জননেত্রী শেখ হাসিনা সরকারের সাফল্য, পদ্মাসেতুসহ মেগা প্রকল্পগুলো যখন দৃশ্যমান, উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধু কন্যার মানবিক ও আদর্শিক নেতৃত্ব যখন বিশ্বব্যাপী প্রশংসিত, ঠিক সেই মুহূর্তে এমন প্রতিবেদন দেশবিরোধী ও প্রতিহিংসামূলক ষড়যন্ত্রের রাজনীতির নির্লজ্জ বহিঃপ্রকাশ।
ড. সিদ্দিকুর রহমান বলেন, আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে যারা বাঁকা পথে ক্ষমতায় যাওয়ার দুঃস্বপ্ন দেখছে, এই অপপ্রচার সেই স্বাধীনতাবিরোধী অপশক্তি ও তাদের পৃষ্ঠপোষকদের ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। তদের উস্কানিতেই আল জাজিরা এই প্রতিবেদন প্রকাশ করেছে বলে তিনি অভিযোগ করেন। তিনি দেশবিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রবাসীদের সজাগ থাকার আহবান জানান।
সমাবেশে বক্তারা বাংলাদেশে আল জাজিরার সম্প্রচার নিষিদ্ধের দাবি জানিয়ে বলেন, সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক ষড়যন্ত্রের পেছনে বিএনপি-জামাতজোট বিপুল অর্থ ব্যয় করছে। সেই ষড়যন্ত্রের প্রতিফলন আল জাজিরার দেশবিরোধী প্রতিবেদন। তারা বলেন, সন্ত্রাসী কার্যকলাপে মদদ দেওয়ার অভিযোগে বিশ্বের বিভিন্ন দেশ আল জাজিরাকে নিষিদ্ধ করেছে। তাই বাংলাদেশে আল জাজিরা নিষিদ্ধ করা এখন সময়ের দাবি। বক্তারা  প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান এবং সম্মিলিতভাবে এই ভিত্তিহীন সংবাদ প্রচার ও ষড়যন্ত্র মোকাবেলা করা হবে বলে উল্লেখ করেন।
এদিকে, ‘বাংলাদেশ সরকার ও সেনাবাহিনী’ নিয়ে আল জাজিরার প্রতিবেদনকে ‘বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র’ আখায়িত করে আল জাজিরার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত এক ভার্চুয়াল প্রতিবাদ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গত বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। সভায় বক্তারা আল জাজিরার প্রতিবেদনের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আইনগত ব্যবস্থা নেয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেন। বক্তারা বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ড দেখে নতুন করে দেশ ও বিদেশে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র শুরু হয়েছে। সম্মিলিতভাবে এই ষড়যন্ত্র মোকাবেলা করা হবে।
উক্ত সভায় মুক্তিযোদ্ধা গোলাম মেরাজ খান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি সামছুদ্দীন আজাদ ও ডা. মোহাম্মদ আলী মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক, নিজাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দেওয়ান মহিউদ্দিন ও আব্দুল হাসিব মামুন, প্রচার সম্পাদক দুলাল মিয়া এনাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, দেওয়ান বজলু, প্রবাসী বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী, কার্যকরী সদস্য যথাক্রমে শাহানারা রহমান, আলী হোসেন গজনবী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিকুল ইসলাম, নিউজার্সী স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জেহাদুল হক জিহাদ ও সাধারণ সম্পাদক হূমায়ুন আহমেদ চৌধুরী, পেনসেলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, সহ সভাপতি লোকমান হোসেন রাজু, সাধারণ সম্পাদক, আবু সাইদ খান, নিউ ইংল্যান্ড স্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী ও সাধারণ সম্পাদক, ইকবাল ইউসুফ, মিশিগান স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু মুসা, ক্যালোফোনিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ডা. রবি আলম, জর্জিয়া স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ জামাল,সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগ সভাপতি সামছুল ইসলাম শাহাজান, কানেকটিকাট স্টেট আওয়ামী যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক এম.এ.আজিজ, ক্যালোফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজল প্রমুখ অংশ নেন।
এছাড়াও সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা এবাদুল হক, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা শাহ সেলিম আহমদ, মহিউদ্দিন চৌধুরী খোকন, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাবেক সহ- আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, সাবেক সদস্য ওহাব যোয়ারদার, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুবল দেব নাথ, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ গোলাম কিবরিয়া জামান, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন রাকিব, প্রচার সম্পাদক সাইফুল আলম, নিউইয়র্ক স্টেট স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী ওহিদুজ্জামান লিটন, মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি হুমায়ুন কবির, যুক্তরাষ্ট্র যুব কমান্ডের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, জাহাঙ্গীর এইচ মিয়া প্রমুখ অংশ নেন।

 

সর্বশেষ
জনপ্রিয়