ঢাকা, ২০২১-০৮-০৬ | ২১ শ্রাবণ,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

আ. লীগের সংবাদ সম্মেলন

অর্থ লুটেরাদের প্রতিহত করুন

প্রকাশিত: ০৫:১২, ১২ জুন ২০২১  



 
আজকাল রিপোর্ট
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি কৃষিবিদ ড. সিদ্দিকুর রহমান বলেছেন, বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। দেশের মানুষ খুব ভালো আছে। কিন্তু উন্নয়নের পাশাপাশি দুর্নীতিও মাথাচাড়া দিয়ে উঠেছে। তিনি বলেন, দেশের টাকা লুট করে বিদেশে পাচার করা হচ্ছে। তিনি বিদেশে অর্থ পাচারকারীদের চিহ্নিত করে তাদের প্রতিহত ও সামাজিকভাবে বয়কট করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। গত শনিবার দুপুরে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
ড. সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির লাগাম টেনে ধরতে যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সরকারের এই জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে প্রবাস থেকে একযোগে কাজ করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের সহ-সভাপতি শামসুদ্দীন আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন এবং প্রচার সম্পাদক হাজী এনাম।
প্রবাসে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কী করা যায় তা ঠিক করতে সব শ্রেণী পেশার মানুষের সমন্বিত কর্মসূচি গ্রহণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে সিদ্দিকুর রহমান বলেন, সীমাহীন দুর্নীতির ফলে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে। এসব দুর্নীতি না থাকলে দেশের চেহারাই পাল্টে যেত। দেশ আরও এগিয়ে যেত। তিনি বলেন, দেশের টাকা লুট করে যারা লন্ডনে, যুক্তরাষ্ট্রে কিংবা কানাডার বেগমপাড়ায় বাড়ি করে আয়েশি জীবনযাপন করছে তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাদের চোর বলে সামাজিকভাবে বয়কট ও ঘৃণা করতে হবে।
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করবে বলে জানান ড. সিদ্দিকুর রহমান। তিনি বলেন, আমাদের পরিকল্পনা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসে জাতিসংঘ সাধারণ পরিষদে যোগ দিতে এলে তাঁর উপস্থিতিতেই কর্মসূচি পালন করার। কিন্তু মনে হচ্ছে এ বছরও জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন হবে না। তাই পরিবর্তিত পরিকল্পনায় তা উদযাপন করার কর্মসূচি শিগগিরই জানানো হবে।
তিনি বলেন, যুক্তরাষ্ট্রের যে সকল রাজ্যে এখনো কমিটি গঠিত হয়নি সেখানে কমিটি গঠন এবং মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো পুনর্গঠন হবে। এ ব্যাপারে সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব দেয়া হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী, কার্যকরী সদস্য শাহানারা রহমান, আশরাফুজ্জামান, জহির উদ্দিন, মুক্তিযোদ্ধা মজিবুল মওলা প্রমুখ।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়