ঢাকা, ২০২০-১০-২২ | ৭ কার্তিক,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

অবশেষে যুক্তরাষ্ট্রে টিকটক-উইচ্যাট নিষিদ্ধ করল ট্রাম্প প্রশাসন

প্রকাশিত: ০৩:০৫, ২০ সেপ্টেম্বর ২০২০  

যুক্তরাষ্ট্রে চীনের ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক এবং ম্যাসেজিং অ্যাপ উইচ্যাট নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। গত আগস্টেই এসংক্রান্ত একটি নির্দেশনায় স্বাক্ষর করেছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

মার্কিন বাণিজ্য মন্ত্রণালয় এক ঘোষণায় জানিয়েছে, রবিবার থেকে টিকটক এবং উইচ্যাট নিষিদ্ধের এ ঘোষণা কার্যকর হবে। ঘোষিত এ নিষেধাজ্ঞার বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করেছে টিকটক ও এর মালিকানা প্রতিষ্ঠান বাইটড্যান্স।

এদিকে রয়টার্স জানায়, শুক্রবার যুক্তরাষ্ট্রের এক আদালতে নিষেধাজ্ঞাটি রুখে দিতে আবেদন করেছে টিকটক। অভিযোগে বলা হয়, রাজনৈতিক কারণে এ নিষেধাজ্ঞা দিচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের প্রশাসন। এই নিষেধাজ্ঞা বাইটড্যান্সের ফার্স্ট এমেন্ডমেন্ট অধিকার ক্ষুন্ন করবে।

আরও পড়ুন: ইরানে করোনায় মৃতের সংখ্যা প্রায় ২৫ হাজার

জানা যায়, হুয়াওয়ের পর টিকটক ও উইচ্যাটকে ঘিরে একাধিক নিষেধাজ্ঞা দিয়েছে ট্রাম্প প্রশাসন। তবে চীন আগেই বলেছিল, যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ করা হলেও এই অ্যাপ বিক্রি করা হবে না।

সর্বশেষ
জনপ্রিয়