ঢাকা, ২০২১-০১-২০ | ৭ মাঘ,  ১৪২৭
সর্বশেষ: 
শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

অপহরণকারীদের হাত থেকে কৌশলে বেঁচে ফিরলেন বাংলাদেশি

প্রকাশিত: ০৩:৪০, ১৬ ডিসেম্বর ২০২০  

দক্ষিণ আফ্রিকায় পাকিস্তানি অপহরণকারী চক্রের হাত থেকে কৌশলে বেঁচে ফিরেছেন বাংলাদেশি ব্যবসায়ী নুরুল হক সুমন (২৪)। সম্প্রতি দেশটির পুমালাঙ্গা প্রদেশের কুমাথলাঙ্গা এলাকা থেকে সুমনকে অপহরণ করে নিয়ে যায় তারা।

দক্ষিণ আফ্রিকা প্রবাসী বাংলাদেশি ইফতেখার মাহমুদ সোহান মোবাইলে জানান, একই এলাকার ব্যবসায়ী হওয়ার সুবাদে বন্ধুত্ব গড়ে ওঠে পাকিস্তানি নাগরিক রশিদ আলী ও বিকি নামের দুই ব্যবসায়ীর সঙ্গে।

তিনি জানান, ঘটনার দিন সস্তায় মোবাইল কিনে দেয়ার লোভ দেখিয়ে ফোন করে সুমনকে তাদের কাছে ডেকে নিয়ে কৃষ্ণাঙ্গ যুবকদের দিয়ে অস্ত্রের মুখে জোর করে গাড়িতে তুলে নেই। পরে দক্ষিণ আফ্রিকার প্রতিবেশী দেশ বোতসোয়ানা সিমান্ত এলাকায় আটকে রাখে এ বাংলাদেশিকে।

এরপর অপহরণকারী চক্র পরবর্তীতে বাংলাদেশে চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার অপহৃত নুরুল হক সুমনের চাচা মুহাম্মদ তকি হাকিমের কাছে +27749305198, +27848271469, +122224444 ফোন করে দুবাইয়ের ব্যাংক অ্যাকাউন্টে পঁচিশ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

এদিকে অপহৃত নুরুল হক সুমন শুক্রবার রাতে দুই কৃষ্ণাঙ্গ পাহারাদারকে ফাঁকি দিয়ে স্থানীয় একটি পরিবারের সহযোগিতায় পুলিশ স্টেশনে অভিযোগ করলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে একজনকে আটক করতে সক্ষম হয়।

অপহৃত নুরুল ইসলাম সুমনের দক্ষিণ আফ্রিকা প্রবাসী পিতা আজিুল হক বলেন, তিনি সাত বছর আগে আর সুমনকে আনেন পাঁচ বছর পূর্বে। তাদের দেশের বাড়ি দেশের বাড়ি চট্টগ্রাম জেলার, বাঁশখালি উপজেলার পুকুরিয়া গ্রামে।

তিনি বলেন, আমাদের পক্ষ থেকে কোনো মামলা করা হয়নি। নুরুল হক সুমনকে খোঁজার সূত্র ধরে অভিযোগের ভিত্তিতে পুলিশ ও গোয়েন্দা সংস্থা অভিযান পরিচালনা করে একজনকে আটক করেছে।

কোয়াগাফন্টেইন থানার সিআইডি ইন্সপেক্টর ডকফ শিবুরি জানান, অভিযুক্ত দুই পাকিস্তানি নাগরিক রশিদ আলী ও বিকি গা ঢাকা দিয়েছে। তাদের আইনের আওতায় আনতে চেষ্টা চলছে।

সর্বশেষ
জনপ্রিয়