শনিবার, ১৪ এপ্রিল ২0১৮, Current Time : 1:30 am




সানিসাইড মুসলিম সেন্টারে সিরাত নিয়ে আলোচনা

সাপ্তাহিক আজকাল : 14/04/2018

নিউইয়র্ক : সানিসাইড মুসলিম সেন্টারে গত রোববার আয়োজন করা হয় রাসুল (সা:) এর সিরাত নিয়ে এক বিশেষ অনুষ্ঠান। এতে আলোচনা করেন নিউইয়র্ক ইসলামিক সেন্টার ৯৬ স্ট্রিট ম্যানহাটন মুসজিদের ইমাম সাদ জাল্লোহ। বিশেষ অতিথি ছিলেন হলিস এর মসজিদ ঈসা ইরন মরইয়মের ইমাম নূহ।

আবু সালেহ শুয়বইবের উপস্থাপনায় হাফিরা নূহ এর কোরআন তেলাওয়াত সকল শ্রোতাদের বিশেষভাবে আকৃষ্ট করে। ইমাম সাদ তাঁর দীর্ঘ আলোচনায় রাসুল (সা:) এর সিরাত নিয়ে আলোচনা করনে।
তিনি বলেন, আল্লাহ আমাদেরকে মৃত্যু পর্যন্ত ইসলামের উপর দাখিল থাকতে নির্দেশ দিয়েছেন। আমাদের জীবন সাময়িক শুধুমাত্র ভালো আমল আমাদের সাথে করে যাবে। রাসুল (স:) আমাদের ইসলামে রাস্তায় আহরনে উৎসাহিত করেছেন এবং তার বিতরনের মাধ্যমেই আমাদের সাফল্য আসবে। সাহাবা (রা:) থেকে শুরু করে সকল ইসলামী বিশেষজ্ঞতা রাসুল (স:) এর শেখানো জ্ঞানের বিস্তার করেছেন। এ প্রসঙ্গে তিনি আবু হুরারা (রা:) হাদীস সংরক্ষণ ও প্রসারের কথা উল্লেখ করেন। জ্ঞানের সংরক্ষণ ও এর অনুসরন আমাদের নিরাপত্তা প্রদান করবে। মাগরিব ও ইশা’র নামাজের আমান ভাইয়ের সুললিত কণ্ঠে আজান ছিলো বিশেষত আকর্ষন। ডিনার শেষে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে প্রায় রাত ১০টা।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.