শনিবার, ১৪ এপ্রিল ২0১৮, Current Time : 12:39 am




নির্বাচন কমিশন গঠিত
বাংলাদেশ সোসাইটির নির্বাচন নিয়ে সরব হচ্ছে কমিউনিটি

সাপ্তাহিক আজকাল : 14/04/2018

আজকাল রিপোর্ট: বাংলাদেশ সোসাইটি ইনক নিউইয়র্ক-এর আসন্ন নির্বাচন পরিচালনার জন্য নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করা হয়েছে। গত ৮ এপ্রিল রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত সোসাইটির কার্যকরী পরিষদের মাসিক সভায় ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনের প্রধান করা হয়েছে কমিউনিটির পরিচিত মুখ ও সোসাইটির ট্রাষ্টি বোর্ডের অন্যতম সদস্য এডভোকেট জামাল আহমেদ জনি। এদিকে নির্বাচন কমিশন গঠনসহ সার্বিক বাস্তবতায় প্রার্থীদের দৌড়ঝাপ শুরু হয়েছে। নির্বাচন করতে আগ্রহীরা শুরু করেছেন গণসংযোগ।
নির্বাচন কমিশন গঠনকল্পে গত ৮ এপ্রিল সোসাইটির এক কার্যকরী সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে সোসাইটি কার্যালয়ে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী। সভায় ইসি’র প্রধান নির্বাচন কমিশনার পদের জন্য এডভোকেট জামাল আহমেদ জনি ও ওয়াসী চৌধুরীর নাম প্রস্তাব করা হয়। এতে এডভোকেট জনির নাম পাশ হয়। অপরদিকে ৬ জন কমিশনার পদের বিপরীতে ১১ জনের নাম প্রস্তাব করা হয়েছিল। তারা হলেন, এডভোকেট আজিজুর রহমান, আব্দুল হাকিম মিয়া, মহিউদ্দিন দেওয়ান, রুহুল আমীন সরকার, খোকন আশরাফ, আনোয়ার হোসেন, মো. কে ভূইয়া, শিবলী নোমানী কাউছারুস জামান কয়েস, মোহাম্মদ আতাউর রহমান ও জামান তপন।
সভার ভোটাভুটিতে নির্বাচন কমিশনার পদে আব্দুল হাকিম মিয়া, আনোয়ার হোসেন, কাউছারুস জামান কয়েছ, মহিউদ্দিন দেওয়ান, মোহাম্মদ সরকার, খোকন মুশারফ নির্বাচিত হন।
সভায় অন্যানন্যের মধ্য উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভুইয়া, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, প্রচার ও গণসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মো. নওশেদ হোসেন, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী, মাইনুল উদ্দিন মাহবুব, আজাদ বাকির, সাদী মিন্টু, ও সরোয়ার খান বাবু।
এদিকে সোসাইটির নির্বাচন ঘিরে ধীরে ধীরে সক্রিয় হয়ে উঠছেন সম্ভাব্য প্রার্থী সহ সংশ্লিষ্টরা। সোসাইটির আসন্ন নির্বাচনে সভাপতি পদের সম্ভাব্য প্রার্থীর মধ্যে নাম শুনা যাচ্ছে সোসাইটির বর্তমান সিনিয়র সহ সভাপতি আব্দুর রহীম হাওলাদার ও সহ সভাপতি আব্দুল খালেক খায়ের। এর বাইরেও সভাপতি পদের প্রার্থী হিসেবে বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি এবং সিলেট গণদাবী পরিষদ ইউএসএ’র সভাপতি আজিমুর রহমান বুরহান ও কমিউনিটি অ্যাক্টিভিষ্ট কাজী আশরাফ হোসেন নয়নের নাম শুনা যাচ্ছে। অপরদিকে সাধারণ সম্পাদক পদের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী পুনরায় প্রার্থী হতে পারেন বলে ধারনা করা হচ্ছে।
সোসাইটির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী আগামী নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে পারেন বলে জনশ্রুতি রয়েছে। এর বাইরেও সোসাইটির কার্যকরী পরিষদের সাবেক সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী সানি মোল্লার নাম শুনা যাচ্ছে। নির্বাচনে দু’টি প্যানেল হওয়ার সম্ভাবনা রয়েছে।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.