শনিবার, ১৪ এপ্রিল ২0১৮, Current Time : 2:45 am




বিশ্বের সবচেয়ে ‘দামি’ গাড়ি

সাপ্তাহিক আজকাল : 25/03/2018

জীবনে নামিদামি গাড়ি তো কম দেখেননি। কিন্তু সব থেকে দামি এসইউভিটা দেখেছেন কি? কার্লমন কিং নামে এই গাড়িই নাকি বিশ্বের সবচেয়ে দামি স্পোর্টস ইউটিলিটি ভেহিকল। ডায়মন্ড কাট শেপের এই গাড়ির দাম ও অন্যান্য ফিচার দেখে নিন এক ঝলকে।

নামের মতো ওজনেও বেশ ভারি কার্লমন কিং। ৬ টন ওজনের এই গাড়ি যে কেউ কিনতে পারবেন না। মাত্র ১২টি এমন গাড়ি বানিয়েছে নির্মাতা সংস্থা। ফলে মাত্র ১২ জনই কিনতে পারবেন গাড়িটি।

প্রয়োজন মতো সম্পূর্ণ কাস্টমাইজ করানো যাবে এই গাড়ি। সামনের থেকে বেশ শক্তপোক্ত মনে হয় এই গাড়িকে। ভেতরে রয়েছে ৪ জনের বসার জায়গা। ফ্রন্ট গ্রিলে রয়েছে কোম্পানির লোগো।

বাইরের মতো গাড়ির ভেতরও বেশ চমকদার। গাড়ির ভেতরে রয়েছে আরামদায়ক সিট, হাইফাই সাউন্ড, প্রাইভেট সেফ, ফোন ও রেফ্রিজারেটর। রয়েছে কফি মেশিন ও প্লেস্টেশন ৪।

সম্পূর্ণ বুলেটপ্রুফ এই এসইউভি ২০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাতেও সচল থাকে। ফোর্ড এফ ৫০০ মডেলের ওপর গাড়িটি কাস্টমাইজ করেছে একটি চীনা কোম্পানি।

এই এসইউভিতে রয়েছে ৬ দশমিক ৮ লিটার ভি টেন ইঞ্জিন। এর থেকে ৪০০ হর্সপাওয়ার ক্ষমতা মেলে। সর্বোচ্চ ১৪০ কিলোমিটার বেগে ছুটতে পারে এই গাড়ি। বাংলাদেশি মুদ্রায় গাড়িটির মূল্য প্রায় ১৬ কোটি টাকা।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.