বুধবার , ১৮ এপ্রিল ২0১৮, Current Time : 1:36 am




ববি-তারিক টিউটোরিয়ালের SHSAT-এ তানিমের সর্বোচ্চ স্কোর ৬৫৮

সাপ্তাহিক আজকাল : 17/03/2018

আজকাল রিপোর্ট: নিউইয়র্কে স্পেশালাইজড হাইস্কুলে ভর্তিতে প্রবাসীদের আস্থা এবং বিশ্বাসের প্রতিষ্ঠান খ্যাতনামা ববি তারিক টিউটোরিয়াল থেকে টিচিং নিয়ে এবারের সর্বোচ্চ স্কোর ৬৫৮ পেয়ে স্টাইভিসেন্ট হাইস্কুলে ভর্তির সুযোগ পেয়েছে বাংলাদেশি মেধাবি ছাত্র তানিম। ২য় সর্বোচ্চ স্কোর ৬২৩ পেয়ে স্টাইভিসেন্ট হাইস্কুলে ভর্তির সুযোগ পেয়েছে ফাহাদ সিকদার, আর তৃতীয় সর্বোচ্চ স্কোর ৬১২ পেয়ে স্টাইভিসেন্টে সুযোগ পেয়েছে সায়েম হোসাইন। এভাবে ৬০০ এর উপরে স্কোর প্রাপ্ত এই পর্যন্ত ববি তারিক টিউটোরিয়ালের ২৩ জন শিক্ষার্থী স্টাইভিসেন্ট হাইস্কুলে ভর্তির সুযোগ পেয়েছে। মাত্র সামান্য নাম্বারের ব্যবধানে ব্রঙ্কস সাইন্স, ব্রুকলীন ল্যাটিন ও ব্রুকলীন টেক হাইস্কুলে ভর্তির সুযোগ পেয়েছে অনেকে। গত বুধবার থেকে ফলাফল আসতে শুরু করে।
ভাল ফলাফলে খুশির বানে ভাসছে অভিভাবক ও শিক্ষার্থীরা। সাফল্যের ধারা অব্যাহত থাকায় শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়েছেন ববি তারিক টিউটোরিয়ালের সিইও ইঞ্জিনিয়ার খোকন উদ্দিন ববি। ববি বলেন, শুধুমাত্র ফুল টাইম স্টুডেন্টদেরই আমরা হিসেব করি। এছাড়া অনেক স্টুডেন্ট স্পেশালাইজড হাইস্কুলে চান্স পেয়েছে যারা কিছুদিন ক্লাশ করেছে আমাদের এখানে। রেগুলার স্টুডেন্ট যারা নিয়মিত ফুল টাইম ক্লাশ ও আমাদের গাইড ফলো করেছে তাদের ছবি আমাদের অফিসিয়াল সাইটে ব্যবহার করে থাকি। তিনি বলেন, গত বারে আমাদের সর্বোচ্চ স্কোর ছিলো ৬৭৯। গতবারের চেয়ে এবারের পরীক্ষা ছিলো আরও আপডেট কারিকুলামে। আমরা নতুন কারিকুলামেই টিচিং দিয়ে আসছি। এই বারই প্রথম জ্যামাইকা শাখার শিক্ষার্থীরাও স্পেশালাইজড হাইস্কুলে ভর্তি পরীক্ষা দিয়েছে।
ঝঐঝঅঞ এক্সপার্ট মোহাম্মদ তারিক বলেন, আমরা সীমিত আসনেই কেবল ছাত্রছাত্রী ভর্তি করে থাকি। গণহারে অধিক ছাত্র ছাত্রী ভর্তি করি না। প্রত্যেক শিক্ষার্থীকে আমি ও আমাদের সিইও ইঞ্জিনিয়ার ববি নিজেই গাইড করি। শিক্ষকদের পাশাপাশি প্রতিটি ক্লাশ ও পরীক্ষা নিজেরা তদারকি করে থাকি। তাই আমরা ক্যাপাসিটির বাইরে ছাত্র ছাত্রী ভর্তিতে আগ্রহী না। এই জন্য আমাদের শিক্ষার্থীদের সফলতার হারও বেশি।
ঝঐঝঅঞ অকৃতকার্যদের জন্য সুখবর: ঝঐঝঅঞ স্পেশালাইজড হাইস্কুলে ভর্তি পরীক্ষায় যে সকল ছাত্র ছাত্রী অকৃতকার্য হয়েছে। তাদের জন্য সুখবর দিয়েছেন ববি তারিক টিউটোরিয়াল। দ্বিতীয়বার পরীক্ষার জন্য এখনই বিশেষ ক্লাশ ও টেষ্ট শুরু করেছে। ববি বলেন, গত বছর অন্য টিউটোরিয়াল থেকে অকৃতকার্য আমাদের এখানে ক্লাশ করে ৬ শিক্ষার্থী দ্বিতীয়বারে ভর্তি হতে পেরেছে। এবারও যেকোন হাউজ থেকে প্রথমবার অকৃতকার্য স্টুডেন্টরা আমাদের এখানে টিচিং নিতে পারে। আমরা এসব স্টুডেন্টদের জন্য বিশেষ ক্লাশ ও পরীক্ষার ব্যবস্থা নিচ্ছি। আমাদের ফুল কোর্স ক্লাশ ও পরীক্ষায় অংশ নিলে সফলতা আসবেই ইনশাল্লাহ। গত বুধবার রেজাল্ট ঘোষনার পর ছাত্র ছাত্রী ও অভিভাবকদের সাথে মত বিনিময় অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার ববি বলেন, স্পেশালাইজড হাইস্কুলে ভর্তি হওয়াই শেষ কথা না। সেরা ইউনিভার্সিটিতে ভর্তির জন্য এখন নাইন গ্রেড থেকেই নিয়মিত পড়াশুনা করতে হবে। প্রতিটি ক্লাশ ও পরীক্ষায় স্কোর বাড়াতে হবে। এই ধরাবাহিকতা বজায় রাখতে পারলেই ফুল স্কলারশীপ নিয়ে কলম্বিয়া ও হার্ভাডসহ সেরা ইউনিভার্সিটি গুলোতে ভর্তির সুযোগ পাবে। তাই এখন থেকেই ভিশনকে সামনে রেখে প্রস্তুুতি নিতে হবে। এসময় উপস্থিত ছিলেন পরিচালক রেহানা বেগম, প্রেসিডেন্ট মোহাম্মদ তারিক ও পরিচালক সাকিব।

ব্রঙ্কস হাই স্কুলে সুযোগ পাওয়া সামিন মোর্শেদের সাথে তার পরিবার ও পরিচালক রেহানা বেগম, সাকিব ও মোহাম্মদ তারিক

ব্রুকলিন টেক হাই স্কুলে সুযোগ পাওয়া স্বর্গ মা-বাবাসহ পরিচালক রেহানা বেগম, মোহাম্মদ তারিক ও সাকিব

সর্বোচ্চ স্কোর (৬৫৮) প্রাপ্ত ছাত্র তানিমের সাথে মোহাম্মদ তারিক ও সাকিব

স্পেশালাইজড হাই স্কুলে সুযোগ পাওয়া ছাত্র-ছাত্রীদের সাথে পরিচালক রেহানা বেগম, ইঞ্জিনিয়ার ববি, মোহাম্মদ তারিক ও সাকিব

ব্রঙ্কস হাই স্কুলে সুযোগ পাওয়া সুভাত্র দাস তার পরিবারসহ পরিচালক রেহানা বেগম ও মোহাম্মদ তারিক

ব্রুকলিন টেক হাই স্কুলে সুযোগ পাওয়া আলেকজান্ড্রা মা সহ পরিচালক রেহানা বেগম ও মোহাম্মদ তারিক

স্টাইভেসেন্ট হাই স্কুলে সুযোগ পাওয়া সান্তনাথ, মাসহ পরিচালক রেহানা বেগম ও মোহাম্মদ তারিক

আগামী সেপ্টেম্বরে স্পেশালাইজড হাই স্কুলে ভর্তির বিষয়ে আলোচনা করছেন অভিভাবকরা

ভাল কলেজের জন্য ভাল এভারেজের গুরুত্ব ব্যখ্যা করছেন প্রেসিডেন্ট তারিক

ছাত্র ও অভিভাবকদের কাছে স্কলারশিপের জন্য স্যাট-এর গুরুত্ব নিয়ে আলোচনা করছেন ভাইস প্রেসিডেন্ট সাকিব

স্যাট-এর পরে কি সে বিষয়ে কৃতী শিক্ষার্থীদের সাথে আলোচনা করছেন ভাইস প্রেসিডেন্ট সাকিব ও প্রেসিডেন্ট তারিক

গত শুক্রবার কৃতী এসএইচএসএটি শিক্ষার্থীদের কাছে ভাল মানের বিশ্ববিদ্যালয় সম্পর্কে বক্তব্য রাখছেন চিফ ডিরেকটর মিস রেহানা

ফল প্রকাশের দ্বিতীয় দিনে এসএইচএসএটি শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে আলোচনা করছেন তারিক



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.