বুধবার , ২১ ফেব্রুয়ারী ২0১৮, Current Time : 2:03 am
  • হোম »জাতীয়» অনশনের পঞ্চম দিন
    নেই কোনো আশ্বাস,অসুস্থ ১৪০ শিক্ষক




অনশনের পঞ্চম দিন
নেই কোনো আশ্বাস,অসুস্থ ১৪০ শিক্ষক

সাপ্তাহিক আজকাল : 14/01/2018

ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশনের বসার পঞ্চম দিনে অসুস্থতার মিছিলে যোগ হয়েছে আরো ৩৬ জন।

এ নিয়ে এ পর্যন্ত অসুস্থ হয়েছে ১৪০ জন। অসুস্থ অনেক শিক্ষককে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অনশনস্থলেও প্রায় ১০ থেকে ১৫জন শিক্ষককে স্যালাইন দিয়ে রাখা হয়েছে।

অসুস্থদের অধিকাংশই অতিরিক্ত শীতের কারণে নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। দাবি আদায়ের আন্দোলন অবস্থান কর্মসূচির ১৪তম দিন এবং আমরণ অনশনের পঞ্চম দিনেও মেলেনি সরকারি কোনো আশ্বাস।

এ বিষয়ে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি আলহাজ কাজী রুহুল আমিন চৌধুরী বলেন, ভাগ্য এবার যাই আছে, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাবো।

উল্লেখ্য, বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির ব্যানারে গত ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করে আসছেন ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা।

পরে ৯ জানুয়ারি থেকে লাগাতার অমরণ অনশন কর্মসূচি পালন করছেন তারা। যাদের যৌক্তিক দাবি জাতায়করণের সুুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন করে যাবেন।

সরকার ইতোমধ্যে প্রাইমারি শিক্ষাকে জাতীয়করণ করেছে। এছাড়া সংযুক্ত ইবতেদায়ি শিক্ষকরা কিছু সরকারি ভাতা পেলেও স্বতন্ত্র ইবতেদায়ি শিক্ষরা উল্লেখ্য করার মতো তেমন কোনো সরকারি ভাতা বা সুযোগ সুবিধা পান না। এজন্য স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাগুলোকে জাতীয়করণের দাবিতে শিক্ষক সমিতি এই আন্দোলন করছে।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.