শুক্রবার, ১৯ জানুয়ারী ২0১৮, Current Time : 1:52 am




সাংবাদিক গজনফর আলী ও মাহবুবুর রহমানের সংবর্ধনা

সাপ্তাহিক আজকাল : 13/01/2018

আজকাল রিপোর্ট: প্রবাসের দুই বিশিষ্ট ব্যক্তিত্বকে সংবর্ধনা দিয়েছে নাগরিক সমাজ। সংবর্ধনা পাওয়া দু’ব্যক্তি হলেন নিউইয়র্ক থেকে প্রকাশিত অধুনালুপ্ত সাপ্তাহিক সংবাদ-এর সম্পাদক গজনফর আলী চৌধুরী ও সাপ্তাহিক বাংলা পত্রিকা’র প্রতিষ্ঠাতা সম্পাদক মাহবুবুর রহমান।
প্রবাসী বাংলাদেশি নাগরিক সমাজের উদ্যোগে ৮ জানুয়ারি জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের। এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট চিকিৎসা বিজ্ঞানী ডা. সাদ উজ জামান। অনুষ্ঠান পরিচালনা করেন যুক্তরাষ্ট্র উদীচি শিল্পী গোষ্ঠির সংগঠক সুব্রত বিশ্বাস ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় (বাসদ ছাত্রলীগ) কমিটির সাবেক সভাপতি শাহাব উদ্দীন। অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে সংবর্ধিত অতিথিদ্বয়কে ক্রেস্ট ও উপহার প্রদান ছাড়াও প্রথম আলো’র পক্ষ থেকে উপহার দেয়া হয়। এছাড়াও বাংলা পত্রিকা ও টাইম টেলিভিশন, মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে উভয়কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ব্যক্তিগত পক্ষ থেকে তাদেরকে বই উপহার দেন আলোকচিত্রী ওবায়দুল্লাহ মামুন। অপরদিকে গজনফর আলী চৌধুরীকে উত্তরীয় পরিয়ে দেন সুব্রত বিশ্বাস এবং মাহবুবুর রহমানকে উত্তরীয় পরিয়ে দেন সাংবাদিক আবু তাহের।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি গজনফর আলী চৌধুরী বলেন, আমি আমার সারাটি জীবনই সাধারণ মানুষের কল্যাণে নিবেদনের চেষ্টা করেছি। জেল-জুলুম কোন কিছুই আমাকে নিরস্ত্র করতে পারেনি। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও স্বোচ্চার থেকে কৃষক শ্রমিক মেহনতি মানুষের পক্ষে সংগ্রাম করেছি।
অপর সংবর্ধিত ব্যক্তি সাংবাদিক, সাপ্তাহিক বাংলা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক মাহবুবুর রহমান বলেন, আমি সাংবাদিকতায় নৈতিকতার শিক্ষা নিয়েছিলাম সিলেটের যুগভেরী পত্রিকার প্রতিষ্ঠাতা আমিনুর রশীদ চৌধুরীর কাছ থেকে। তিনি বলেছিলেন, একাজে জেল-জুলুম নিত্যসঙ্গী। কিন্তু সত্যের সাথে আপোষ করা যাবে না। আমি সেখান থেকেই অন্যায়ের সাথে আপোষ না করার শিক্ষা নিয়েছিলাম। তিনি বলেন, প্রবাস জীবনে অনেকের সাথে কাজ করেছি। এটাও আমার জীবনের অভিজ্ঞতাকে আরো পোক্ত করেছে। তিনি বলেন, আমি ছোটবেলা থেকেই প্রগতিশীলতার পক্ষে ছিলাম। আমার মরহুম মা আমাকে এই শিক্ষা দিয়েছিলেন। যার ফলে সারাটি জীবনই এর প্রভাব কাজ করেছে আমি চিন্তা ও চেতনায়।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদকমন্ডলীর সভাপতি, সাবেক সংসদ সদস্য এম এম শাহীন, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের, ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, অধ্যাপক নবেন্দু দত্ত, মুক্তিযোদ্ধা ও নিউজার্সী অঙ্গরাজ্যের প্লেইন্সবরো সিটির কাউন্সিলম্যান ড. নুরুন্নবী, সাংবাদিক-লেখক শিতাংশু গুহ, সাংবাদিক ইব্রাহীম চৌধুরী খোকন, আব্দুর মোসাব্বির, কমিউনিটি নেতা ফখরুল আলম, সালেহ আহমদ চৌধুরী, সালেহ আহমদ, এমাদ চৌধুরী, নুরে আলম জিকো, এডভোকেট মুজিবুর রহমান, কাশেম আলী, মুক্তিযোদ্ধা ড. আব্দুল বাতেন, মুক্তিযোদ্ধা শরাফ সরকার, এডভোকেট নাসির উদ্দীন, তোফায়েল আহমদ চৌধুরী, দেওয়ান শাহেদ চৌধুরী, মিহনাহজ আহমদ সাম্মু, সৈয়দ সিদ্দিকুল হাসান, আনসার হোসেন চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, রাফায়েত চৌধুরী, সোহান আহমদ টুটুল।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.